আইপিএল ২০২৩ থেকে সরে দাঁড়ালেন কলকাতা নাইট রাইডার্স তারকা প্যাট কামিন্স

496

Get real time updates directly on you device, subscribe now.

আগামী বছর আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা সূচি। পরপর ম্যাচ খেলতে হবে। সেই কারণে আইপিএল ২০২৩ থেকে সরে দাঁড়ালেন কলকাতা নাইট রাইডার্সের তারকা অলরাউন্ডার প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার টেস্ট, ওডিআই দলের অধিনায়ক কামিন্স। তিনি মঙ্গলবার ট্যুইট করে জানিয়েছেন, ‘আমি আগামী বছরের আইপিএল-এ খেলব না। এই সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল, তবে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আগামী ১২ মাসে অনেক আন্তর্জাতিক সিরিজ আছে। আমাকে পরপর টেস্ট, ওডিআই ম্যাচ খেলতে হবে। সেই কারণে অ্যাশেজ সিরিজ ও বিশ্বকাপের আগে আমি একটু বিশ্রাম নেব।’ পরের ট্যুইটে তিনি লিখেছেন, ‘আমার বিষয়টি বুঝতে পারার জন্য কলকাতা নাইট রাইডার্সকে অনেক ধন্যবাদ। আমাদের দলে অসাধারণ কয়েকজন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফ আছে। আশা করি তাড়াতাড়ি ফিরব।’ কামিন্স দ্বিতীয় বিদেশি ক্রিকেটার হিসেবে এবারের আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। তাঁর আগে সোমবার আগামী আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়ে দেন ইংল্যান্ডের স্যাম বিলিংস। তিনি জানান, টেস্ট এবং ওডিআই ফর্ম্যাটে খেলার উপর জোর দিতে চান। এবার কামিন্সও আইপিএল থেকে সরে গেলেন।

গত ৩ মরসুমে কেকেআর-এর হয়ে খেলেন কামিন্স। তবে গত আইপিএল-এ তিনি চোটের জন্য মাত্র ৫ ম্যাচ খেলেন। তার মধ্যে তিনি ৭ উইকেট নেন এবং ৫৩ রান করেন। এবারের টি-২০ বিশ্বকাপেও খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি কামিন্স। তিনি সুপার ১২ পর্যায়ে ৪ ম্যাচ খেলে মাত্র ৩ উইকেট নেন। তাঁর বোলিংয়ের গড় ৪৪। সুপার ১২ থেকেই ছিটকে যায় গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। দেশের মাটিতে এই ব্যর্থতার জেরে অস্ট্রেলিয়ার ক্রিকেটমহলে তোলপাড় শুরু হয়ে গিয়েছে। প্রাক্তন ক্রিকেটাররা দলকে নতুন করে সাজানোর দাবি জানাচ্ছেন। এই পরিস্থিতিতে আগামী বছরের অ্যাশেজ এবং ওডিআই বিশ্বকাপ কামিন্সদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর শুরু হবে জুনে। এরপর ভারতে ওডিআই বিশ্বকাপ। অ্যাশেজ ও বিশ্বকাপে ভাল পারফরম্যান্স দেখাতে মরিয়া অজি ক্রিকেটাররা। সেই কারণেই আইপিএল থেকে সরে দাঁড়ালেন কামিন্স।

অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার আগামী মরসুমের আইপিএল থেকে সরে যাওয়ায় এবার তাঁর বদলে অন্য কোনও ক্রিকেটারকে নিতে হবে কেকেআর ম্যানেজমেন্টকে। আগামী মাসে আইপিএল-এর নিলাম। সেই নিলাম থেকেই হয়তো অন্য কোনও বিদেশি ক্রিকেটারকে দলে নেবে কেকেআর। ইতিমধ্যেই গুজরাট টাইটানস থেকে লকি ফার্গুসন ও রহমানউল্লাহ গুরবাজকে দলে নিয়েছে কেকেআর। পাশাপাশি দিল্লি ক্যাপিটালস থেকে শার্দুল ঠাকুরকে দলে নিয়েছে কেকেআর।

Get real time updates directly on you device, subscribe now.