আজ দ্বিতীয় ওয়ানডে, ভারতের বিপক্ষে আরেকটি সিরিজ জয়ের হাতছানি

4

Get real time updates directly on you device, subscribe now.

আরেকটি ইতিহাস ডাকছে বাংলাদেশকে। মিরপুরে ভারতের বিপক্ষে আজ (বুধবার) সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে টাইগাররা। এই ম্যাচটি জিততে পারলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে লিটন বাহিনীর। হারলেও সুযোগ থাকবে। কিন্তু সে অপেক্ষা করতে কে চাইবে!

সিরিজের প্রথম ওয়ানডেতে মিরপুর শেরে বাংলার পিচ রহস্যময় আচরণ করেছে। শেরে বাংলার পিচের চরিত্রই তো এমন! কখন কী করে বলা মুশকিল। আর অননুমেয় পিচ সাধারণত সফরকারি দলকেই ভোগায় বেশি।

প্রথম ওয়ানডেতে যেমন ভারতকে ভুগিয়েছে। বাংলাদেশের তাই মিরপুর থেকেই সিরিজ জয়ের মিশন কমপ্লিট করে যাওয়ার চেষ্টা করতে হবে। ভারত আজ জিতে গেলে যেভাবেই হোক সিরিজ নিজেদের করে নিতে চাইবে।

প্রথম ওয়ানডেতে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ১৮৬ রানেই ধ্বসিয়ে দিয়েছিল বাংলাদেশ। শুধু মিরপুরের পিচের কথা বলা কেন? মিরপুরের পিচ স্পিনারদের সাহায্য করে থাকে হয়তো। কিন্তু বাঁহাতি স্পিনে শুধু সাকিব আল হাসানই নন, গতিতে ভারতীয়দের নাকাল করেছেন এবাদত হোসেনও।

তার মানে পিচের সহায়তাই মুখ্য ছিল না, সাকিব-এবাদতরা আসলে ভালো বোলিংই করেছেন। এরপর ব্যাট হাতে লড়াকু মানসিকতার পরিচয় দিয়েছেন মেহেদি হাসান মিরাজ। শেষ উইকেটে মোস্তাফিজুর রহমানকে নিয়ে ৫১ রানের অবিশ্বাস্য এক জুটি গড়ে ম্যাচ জিতিয়েছেন এই অলরাউন্ডার।

ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে গুঁড়িয়ে দেওয়া কিংবা চাপের মুখে ঘুরে দাঁড়িয়ে তুলে নেওয়া জয়, বাংলাদেশকে আত্মবিশ্বাসের রসদ জোগাবে নিঃসন্দেহে। কিন্তু ব্যাটিংটা নিয়ে দুশ্চিন্তা তো রয়েই গেলো।

রোজ রোজ তো আর লোয়ার অর্ডারের মিরাজ-মোস্তাফিজরা খেলে দেবেন না, সিরিজ জিততে হলে আজ জ্বলে উঠতে হবে শান্ত, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহদেরও। তাহলেই ৭ বছর পর আরেকটি ইতিহাস হবে। ভারতের বিপক্ষে দ্বিতীয়বারের মতো ওয়ানডে সিরিজ জয়ের কীর্তি গড়বে টাইগাররা।

Get real time updates directly on you device, subscribe now.