আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখতে মরিয়া অজিরা

78

Get real time updates directly on you device, subscribe now.

টি-২০ বিশ্বকাপ পুরোদমে চলছে অস্ট্রেলিয়ার মাটিতে। তারই অঙ্গ হিসেবে সোমবার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও আয়ারল্যান্ড। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের বিপক্ষে ৮৯ রানের বিশাল পরাজয়ের দিয়ে তাদের অভিযান শুরু করলেও দ্বিতীয় খেলায় লঙ্কানদের ৭ উইকেটে হারিয়ে ঘুরে দাঁড়ায়। ইংল্যান্ডের বিপক্ষে তাদের তৃতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। অন্যদিকে, আয়ারল্যান্ড তাদের প্রথম খেলায় শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটে হেরেছে। কিন্তু দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৫ রানে দুর্দান্ত জয় তুলে নিয়েছে। তাদের তৃতীয় খেলাও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। সব মিলিয়ে সোমবার একটি লড়াকু ম্যাচ দেখা যেতে পারে।

অস্ট্রেলিয়া বনাম আয়ারল্যান্ড ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে ব্রিসবেনের গাব্বায়। গাব্বা এমন একটা মাঠ যেখানে উইকেট থেকে পেসাররা সাহায্য পেয়ে থাকেন। সেই কথা মাথায় রেখে বলা যায় দুই দলের কাছেই পেস বোলিং অস্ত্র হয়ে উঠতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৫৩ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার সম্ভাবনা নেই। ম্যাচের সময় ২১ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা মারকাটারি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।+

অস্ট্রেলিয়া বনাম আয়ারল্যান্ড লড়াইয়ে আইরিসদের থেকে কিছুটা এগিয়ে রয়েছে অজিরা। এই ম্যাচের জন্য মাঠে নামার আগে এই দুই দল মোট ১বার একে অপরের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। এর মধ্যে অস্ট্রেলিয়াই সেই ১টি ম্যাচ জিতে নিয়েছে। তাই বলা যেতেই পারে এই ম্যাচে এগিয়ে অস্ট্রেলিয়া।

Get real time updates directly on you device, subscribe now.