ইউএস ওপেনে জোড়া অঘটন, বিদায় দুই তারকার

148

Get real time updates directly on you device, subscribe now.

ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন তরুণ মার্কিন টেনিস তারকা কোকো গফ। ফরাসি প্রতিযোগী কারোলিন গার্সিয়ার বিরুদ্ধে স্ট্রেট সেটে পরাজিত হন গফ। অল্প বয়সে টেনিস সার্কিটে নিজের খেলার মধ্যে দিয়ে প্রভাব বিস্তার করা গফকে দাঁড়াতেই ২৮ বছর বয়সী ফরাসি প্রতিযোগী। কারোলিনা গার্সিয়ার বিরুদ্ধে এই ম্যাচে কোকো গফ ৩-৬ এবং ৩-৪ ব্যবধানে। এই ম্যাচে হারের ফলে গফের স্বপ্ন যেমন ভঙ্গ হয়েছে তেমনই কেরিয়ারে প্রথম বার গ্র্যান্ডস্ল্যামের সেমিফাইনালে পৌঁছলেন গার্সিয়া।
এই জয়ের ফলে বছরের শেষ গ্র্যান্ডস্ল্যামের সেমিফাইনালে পঞ্চম বাছাই ওনস জাবুয়েরের মুখোমুখি হবেন। এ দিনের জয় শেষে ফরাসি টেনিস নক্ষত্র বলেন, “এটা অবশ্যই একটা চ্যালেঞ্জ ছিল আমার কাছে।

অপর দিকে, বিশ্বের শীর্ষ তারকা ড্যানিল মেদভেদেভকে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে দিয়ে আলোড়ন তৈরি করা অস্ট্রেলিয়ান নিক কিরগিয়স ছিটকে গেলে কোয়ার্টার ফাইনাল থেকে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে কারেন খাচানোভের বিরুদ্ধে পাঁচ সেটের দুর্দান্ত ম্যাচে ৫-৭, ৬-৪, ৫-৭, ৭-৬ (৭-৩), ৬-৪ ব্যবধানে পরাজিত হন কিরগিয়স। প্রতিটা সেটেই হয়েছে হাড্ডাহাড্ডি লড়াইয়ে পিছিয়ে পরে বারবার সমতা ফিরিয়ে আনা কিরগিয়স পারেননি ম্যাচের ভাগ্য নির্ধারণকারী পঞ্চম সেটে নিজেকে মেলে ধরতে। অন্য দিক থেকে দেখতে গেলে, রুশ তারকাকে ছিটকে শেষ আটে পৌঁছানো অস্ট্রেলিয়ান তারকা ছিটকে গেলেন অপর রুশ প্রতিযোগীর কাছে হেরেই।

Get real time updates directly on you device, subscribe now.