ইউরোপা লিগের নকআউট পর্বে মুখোমুখি বার্সেলোনা ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

77

Get real time updates directly on you device, subscribe now.

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্র সোমবার ঘোষণা করেছে উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগের পাশাপাশি ইউরোপা লিগের নকআউট রাউন্ডের ড্রয়ের ঘোষণা হল সোমবার। ইউরোপের ক্লাব স্তরের এই দুই প্রতিযোগিতার আয়োজক উয়েফা। ইউরোপা লিগের নকআউট পর্বে মুখোমুখি হচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও বার্সেলোনা। এই ম্যাচ ঘিরে নিশ্চিতভাবে টানটান উত্তেজনা তৈরি হবে ইউরোপা লিগে।

 

ইউরোপা লিগের গ্রুপ পর্বের যে সমস্ত দল গ্রুপ চ্যাম্পিয়ন হয় তাঁরা সরাসরি পৌঁছে যায় রাউন্ড অব ১৬-এ। কিন্তু যে সব দল গ্রুপে দ্বিতীয় স্থানাধিকার করে তাঁদের খেলতে হয় নকআউট পর্বে। আবার চ্যাম্পিয়ন্স লিগে যে সমস্ত দল গ্রুপে তৃতীয় স্থান পায়, তাঁরা ইউরোপা লিগের নকআউট পর্বে খেলার সুযোগ পায়। এ রকম ভাবেই ইউরোপা লিগের গ্রুপে রানার্স হওয়া আটটি দল এবং চ্যাম্পিয়ন্স লিগে তৃতীয় হওয়া আটটি দল- মোট ১৬টি দল ইউরোপা লিগের নকআউট পর্বে অংশ নেয়।

 

ইউরোপার লিগের গ্রুপ-ইতে ছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই গ্রুপে রানার্স হয় রেড ডেভিলরা। অন্য দিকে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-সিতে তৃতীয় হওয়া বার্সেলোনা ছিটকে গিয়েছে সেই প্রতিযোগিতা থেকে। কিন্তু তাঁরা ইউরোপা লিগে নকআউট খেলার সুযোগ পেয়েছে। সোমবার হওয়া ড্র-তে মুখোমুখি হচ্ছে এই দুই দল। এ ছাড়াও আরও বেশ কয়েকটি দল মুখোমুখি হচ্ছে ইউরোপার লিগের নকআউটে। সেগুলি হল-

 

আরবি সোলজবার্গ বনাম রোমা সেভিয়া বনাম পিএসভি স্পোর্টিং বনাম মিজিল্যান্ড বার্সোলোনা বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আয়াক্স বনাম ইউনিয়ন বার্লিন জুভেন্তাস বনাম নান্তেস শাখতার ডোনেস্ক বনাম রেনেস লেভারকুসেন বনাম মনাকো

 

এই দলগুলি একে অপরের বিরুদ্ধে ২টি করে ম্যাচ খেলবে। একটি হোম ও একটি অ্য়াওয়ে ম্যাচ। সেই ফলের নিরিখে ইউরোপা লিগের রাউন্ড অব ১৬তে পৌঁছবে আটটি দল। সেই পর্বে তাঁদের মুখোমুখি হতে হবে ইউরোপা লিগের বিভিন্ন গ্রুপের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে।

Get real time updates directly on you device, subscribe now.