এক দুর্ভাগা দল নিউজিল্যান্ড, সেমিফাইনালে হেরেছে ৬ বার!

201

Get real time updates directly on you device, subscribe now.

নিউজিল্যান্ড, নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে। দুবার হেরেছে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে, যার সবশেষটি ২০১৯ সালে। সেমিফাইনালে তারা হেরেছে ৬ বার।

গত বছরও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠে নিউজিল্যান্ড হেরেছিল অস্ট্রেলিয়ার কাছে। এই ফরম্যাটে সেমিফাইনালে হারার রেকর্ড ছিল দুবার, বুধবার (৯ নভেম্বর) যা বেড়ে দাঁড়িয়েছে ৩-এ। পাকিস্তানের বিপক্ষে আরেকটা হৃদয়ভাঙা গল্পের পর কী বললেন অধিনায়ক কেন উইলিয়ামসন?

পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটে হারার পর হতাশাই ঝরল কিউই দলপতির মুখ থেকে। তিনি বলেন, ‘আমরা শুরুর দিকে চাপে পড়ে গিয়েছিলাম। পাকিস্তানও খুব ভালো বল করেছে। মিচেলের (ড্যারেল) ইনিংস দিয়ে আমরা মোমেন্টাম ধরতে চেয়েছিলাম। একপর্যায়ে মনে হচ্ছিল, এটা ফাইট দেয়ার মতো সংগ্রহ। উইকেট কিছুটা কঠিন ছিল।’

 

উইলিয়ামসন আরও বলেন, ‘পাকিস্তানকে কঠিন পরীক্ষায় ফেলতে না পেরে খারাপই লাগছে। তারা ভালো খেলেছে, বাবর আর রিজওয়ান আমাদের চাপে ফেলেছে। আমরা ভালো খেলিনি। সত্যি বলতে শক্তির জায়গাগুলোতে আমরা শৃঙ্খলাবদ্ধ হতে চেষ্টা করেছি। দিনশেষে পাকিস্তানেরই জয় প্রাপ্য।’

বুধবার নিউজিল্যান্ডের দেয়া ১৫৩ রানের লক্ষ্য পাকিস্তান পেরিয়েছে ৫ বল হাতে রেখে। ৪৩ বলে ৫৭ রানের ইনিংস খেলে সেমিফাইনালে ম্যাচসেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

বাবর আজমও এদিন ফিফটি তুলে নিয়েছেন। ৪২ বলে ৫৩ রান করে আউট হন তিনি। বাকিদের মধ্যে মোহাম্মদ হারিস ৩০ ও শান মাসুদ ৩ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট ২টি ও মিচেল স্যান্টনার একটি উইকেট পান।

এর আগে মন্থর ব্যাটিংয়ে ৪ উইকেট হারিয়ে ১৫২ রান করে নিউজিল্যান্ড। মারকুটে ব্যাটার ফিন অ্যালেন ৩ বলে ৪ রান করে আউট হলে ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসন খেলেন ধীরগতির ইনিংস।

শেষদিকে ড্যারেল মিচেলের ইনিংসে ভর করে দেড়শর বৈতরনি পার হয় নিউজিল্যান্ড। ৩৫ বলে মিচেল করেন ৫৩ রান। বাকিদের মধ্যে জিমি নিশাম ১৬ ও গ্লেন ফিলিপস ৬ রান করেন। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ২টি ও মোহাম্মদ নেওয়াজ একটি উইকেট নেন। কনওয়ে হন রানআউটের শিকার।

Get real time updates directly on you device, subscribe now.