এমবাপ্পের জোড়া গোলে জুভেন্টাসকে হারাল পিএসজি

145

Get real time updates directly on you device, subscribe now.

কিলিয়ান এমবাপ্পে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, নেইমারের সঙ্গে তাঁর বোঝাপড়ায় কোনো সমস্যা নেই। সম্পর্কটা সব সময় হয়তো খুব ভালো নয়, তবে মাঠের খেলায় বোঝাপড়া ভালো। কথাটা যাঁরা বিশ্বাস করেননি, তাঁদের ভুল ভাঙাতে পারে আজ পার্ক দে প্রিন্সেসে ম্যাচের ৫ মিনিটে এমবাপ্পের করা গোলটি।

বক্সের বাইরে নেইমারকে পাস দিয়েই দ্রুতগতিতে জুভেন্টাসের বক্সে ঢোকেন এমবাপ্পে। সামনে ডিফেন্ডার আর থ্রু পাস দেওয়ার সুবিধাজনক জায়গাও ছিল না। নেইমার স্রেফ পা-কে চামচ বানিয়ে বলটা বাতাসে ভাসিয়ে লব করলেন এমবাপ্পের সামনে। ভলিতে গোলটা এমনভাবে করলেন যেন কাজটা কত সহজ!

হাই-ভোল্টেজ এই ম্যাচে এমবাপ্পের জোড়া গোলেই হার মানতে হয় জুভেন্টাসকে। ৪৫ মিনিটে বদলি হয়ে নামা যুক্তরাস্ট্রের মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনি একটি গোল এনে দিলেও তা যথেষ্ট হয়নি ইতালিয়ান ক্লাবটির জন্য। ২-১ গোলের জয়ে চ্যাম্পিয়নস লিগে নতুন মৌসুম শুরু করল পিএসজি।

ফিলিপ কস্তিচের কর্নার থেকে ৫৩ মিনিটে হেডে গোলটি করেন ম্যাককেনি। পিএসজি তখনও এক গোল ব্যবধানে এগিয়ে। জুভেন্টাস আর গোল পায়নি। এমবাপ্পে মাঠ ছাড়েন জুভেন্টাসের বিপক্ষে দারুণ এক কীর্তি গড়ে।

প্রথম গোলের ১৭ মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন এমবাপ্পে। আশরাফ হাকিমির পাস থেকে দুর্দান্ত প্লেসিং শটে বল জালে পাঠান ২২ মিনিটে। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে জুভেন্টাসের বিপক্ষে এটাই সবচেয়ে কম সময়ে জোড়া গোলের রেকর্ড। ২০১৩ সালে রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদো ২৯ মিনিটের মধ্যে জোড়া গোল করেছিলেন। সেই রেকর্ড আজ নতুন করে লিখেছেন পিএসজি তারকা।

তার আগেই গোল পেতে পারত জুভেন্টা্স। ১৯ মিনিটে লিয়ান্দ্রো পারেদেস কাছ থেকে গোলের সুযোগ নষ্ট করেন। মার্কো ভেরাত্তি ও ভিতিনহা মাঝ মাঠে বল কাড়ায় খেলা তৈরি করতে পারেনি জুভেন্টাস। কিন্তু পিএসজি মাঝ মাঠে বুদ্ধিদীপ্ত পাসে জুভদের বিপদে ফেলেছে। ৫২ মিনিটে পিএসজিকে তৃতীয় গোল এনে দেওয়ার সুযোগ নষ্ট করেন এমবাপ্পে। জুভেন্টাসের পোস্টের বাইরে শট নেন। তাঁর চেয়ে সুবিধাজনক জায়গায় দাঁড়িয়ে ছিলেন নেইমার।

জুভেন্টাসের দুসান ভ্লাহোভিচের হেড পিএসজি গোলকিপার দোন্নারুম্মা দারুনভাবে রুখে না দিলে ফল অন্যরকমও হতে পারত। শেষ দিকে অবশ্য নেইমারের ভলি ঠেকান জুভদের গোলকিপার মাত্তিয়া পেরিন।

‘এইচ’ গ্রুপের অন্য ম্যাচে ইসরাইলি ক্লাব ম্যাকাবি হাইফাকে ২-০ গোলে হারায় বেনফিকা।

 

Get real time updates directly on you device, subscribe now.