এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহক রিজওয়ান

144

Get real time updates directly on you device, subscribe now.

ফাইনালের আগ পর্যন্ত এবারের এশিয়া কাপে সব থেকে বেশি রান ছিল ভিরাট কোহলির। একটি শতরান এবং দু’টি অর্ধশতরানসহ তার সংগ্রহ ছিল ২৭৬ রান। শেষ মুহূর্তে ভিরাটকে পিছনে ফেলে দিলেন পাকিস্তানের মোহম্মাদ রিজওয়ান। তার সংগ্রহ ২৮১ রান।

এবারের এশিয়া কাপে প্রথম ম্যাচ থেকে রান পেয়েছেন রিজওয়ান। ভারতের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে ৪৩ রান করেন তিনি। পরের দু’টি ম্যাচে অর্ধশত রান করেন। ফাইনালে চাপের মুখেও ৫৫ রান করেন পাকিস্তানের এ উইকেটরক্ষক। ছয় ম্যাচ খেলে ২৮১ রান করা রিজওয়ান এই প্রতিযোগিতায় তিনটি অর্ধশত রান করেন। তার গড় ৫৬.২০। স্ট্রাইক রেট ১১৭.৫৭।

ভিরাট কোহলি এবারের এশিয়া কাপে ছন্দে ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৩৫ রান করেছিলেন তিনি। হংকংয়ের বিরুদ্ধে ৫৯ রানে অপরাজিত থাকেন ভিরাট। সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ৬০ রান করেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে কোনো রান করেতে পারেননি ভিরাট। আর আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে ১২২ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন তিনি।

সর্বাধিক রানের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের ইব্রাহিম জাদরান। তিনি পাঁচ ম্যাচে করেছেন ১৯৬ রান। শ্রীলঙ্কার ভানুকা রাজাপাকসে ছয় ম্যাচে করেছেন ১৯১ রান করেন। তিনি রয়েছেন চতুর্থ স্থানে। আর এশিয়া কাপজয়ী শ্রীলঙ্কার ওপেনার পাথুম নিশাঙ্কা করেন ১৭৩ রান। তিনি রয়েছেন পঞ্চম স্থানে।

Get real time updates directly on you device, subscribe now.