ওয়ানডে অভিষেকেও গতি দিয়ে বাজিমাত উমরানের

331

Get real time updates directly on you device, subscribe now.

আইপিএলে গতি দিয়ে বাজিমাত করা উমরান মালিক এবার ওয়ানডে ক্রিকেটে অভিষিক্ত হলেন। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও গতির ঝড় তুলেছেন তিনি। দুটি উইকেট শিকার করে নেওয়ার অভিষেক ম্যাচে উমরানের একটি বলের গতি ছিল দেড়শ কিলোমিটার প্রতি ঘণ্টারও বেশি।

শুক্রবার (২৫ নভেম্বর) অকল্যান্ডে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও ভারত। স্বাগতিকদের ৩০৭ রানের লক্ষ্য ছুঁড়ে দেওয়ার পর উমরান বল হাতে তুলে নেন একাদশ ওভারে। সেই ওভারে ৬টি ডেলিভারির গতি ছিল ১৪৫.৯, ১৪৫.৬, ১৪৩.৩, ১৪৭.৩, ১৩৭.১ এবং ১৪৯.৬ কিলোমিটার প্রতি ঘণ্টা।

উমরান আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেটের দেখা পান তৃতীয় ওভারে। ওভারের প্রথম বলেই সাজঘরে ফেরান ডেভন কনওয়েকে। এতে যেন আরও জোরে বল করার প্রেরণা পান।

সব মিলিয়ে ১০ ওভার বল করে দুটি উইকেট শিকার করেন উমরান মালিক, ডেভন কনওয়ে ছাড়াও সাজঘরে ফেরান ড্যারিল মিচেলকে। যদিও এই দুই উইকেট শিকার করতে গিয়ে ওভারপ্রতি ৬.৬০ রান হারে মোট ৬৬ রান গুনতে হয় তাকে।

শুধু উমরান নন, এই ম্যাচে ওয়ানডে অভিষেক হয়েছে ভারতের আরেক পেসার আরশদীপ সিংয়ের। তিনি ছিলেন অত্যন্ত খরুচে। ৮.১ ওভার বল করে ৬৮ রান খরচ করলেও কোনো উইকেট পাননি।

Get real time updates directly on you device, subscribe now.