করোনা নিয়েও আজ মাঠে নামতে হচ্ছে ম্যাথু ওয়েডকে

92

Get real time updates directly on you device, subscribe now.

টি-২০ বিশ্বকাপের মাঝে অস্ট্রেলিয়া শিবিরে করোনার হানা। গত বুধবার মেলবোর্নে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের ঠিক আগে করোনা রিপোর্ট পজেটিভ এসেছিল অজি স্পিনার অ্যাডাম জাম্পা-র। আর এবার কোভিড রিপোর্ট পজেটিভ এল অজি উইকেটকিপার-ব্যাটার ম্যাথু ওয়েডের। তবে করোনা হলেও শুক্রবার মেলবোর্নে সুপার ১২-র গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে হতে পারে ওয়েডকে। জাম্পা সেদিন করোনা নিয়ে লঙ্কা ম্যাচে না খেললেও আজ কোভিড নিয়েও ওয়েডকে ইংলিশ পরীক্ষায় বসতে হতে পারে।

আইসিসি-র প্লেয়িং রুল অনুযায়ী করোনা হলেও খেলতে বাধা থাকছে না। তবে ওয়েডকে কিছুটা বাধ্য হয়েই মাঠে নামতে হচ্ছে। কারণ ওয়েড ছাড়া অজি দলে আর কোনও স্পেশালিস্ট উইকেটকিপার নেই। জোশ ইংলিশকে দ্বিতীয় উইকেটকিপার হিসেব টি-২০ বিশ্বকাপ দলে অজি স্কোয়াডে রাখা হয়েছিল। কিন্তু টি-২০ বিশ্বকাপ শুরুর ঠিক আগের দিন চোট পেয়ে ছিটকে যান ইংলিশ। ইংলিশের পরিবর্তে আর কোনও উইকেটকিপারকে না নিয়ে, স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয় ফর্মে থাকা অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন-কে। তাই ওয়েড না খেললে কোনও স্পেশালিস্ট উইকেটকিপারকে ছাড়াই খেলতে হবে অস্ট্রেলিয়াকে

যদিও ডেভিড ওয়ার্নার কিপিং করতে পারেন, অতীতে কিছু ম্যাচে তাঁকে গ্লাভস হাতে দেখা গিয়েছে। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে এত গুরুত্বূপর্ণ ম্যাচে স্পেশালিস্ট কিপার ছাড়া নামার ঝুঁকি নিতে চাইছেন না অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওয়েডের মৃদু উপসর্গ আছে বলেও জানা গিয়েছে। জাম্পার সঙ্গে একই হোটেল রুমে ছিলেন ওয়েড। নিউ জিল্যান্ডের কাছে হার দিয়ে শুরু করার পর শ্রীলঙ্কার বিরদ্ধে দারুণভাবে জেতে অস্ট্রেলিয়া। এদিন ইংল্যান্ডকে হারাতে পারলে সেমিফাইনালে ওঠার পথে অনেকটা গিয়ে যাবে অজিরা।

Get real time updates directly on you device, subscribe now.