কাপ ছোঁয়া হল না কলম্বিয়ার, বিশ্বকাপ জিতে নিল স্পেন

80

Get real time updates directly on you device, subscribe now.

প্রথম বার মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল কলম্বিয়া। মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে সেই ম্যাচে শুরু থেকেই দাপট দেখাচ্ছিল স্পেন। আত্মঘাতী গোলে ম্যাচ হারল কলম্বিয়া।

মেয়েদের অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ জিতে নিল স্পেন। ভারতের মাটিতে প্রথম বার আয়োজিত হওয়া এই বিশ্বকাপের ফাইনাল ছিল রবিবার। সেই ম্যাচে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে ট্রফি জিতল স্পেন। আত্মঘাতী গোলে বিশ্বকাপ হারিয়ে ইতিহাস তৈরির স্বপ্ন ভঙ্গ কলম্বিয়ার।

প্রথম বার মেয়েদের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে উঠেছিল কলম্বিয়া। মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে সেই ম্যাচে শুরু থেকেই দাপট দেখাচ্ছিল স্পেন। এক বার কলম্বিয়ার জালে বলও জড়িয়ে দিয়েছিল তারা। কিন্তু বল হাতে লাগায় গোল বাতিল করে দেওয়া হয়। ৮২ মিনিটের মাথায় যদিও নিজেদের জালেই বল ঢুকিয়ে দেন কলম্বিয়ার অ্যানা গুজ়মান। তাতেই বিশ্বকাপ উঠল স্পেনের হাতে।

দুই দলই অসংখ্য গোলমুখী শট মেরেছে। কিন্তু তার মধ্যে স্পেনের মাত্র ৫টি এবং কলম্বিয়ার ৪টি শট গোলের মধ্যে ছিল। যদিও গোল হয়নি। ম্যাচে বলের দখল বেশি ছিল স্পেনের পায়েই। সত্তর শতাংশ সময় বল স্পেনের পায়ে ছিল। বেশি পাসও তারাই খেলেছে। জাভি, ইনিয়েস্তার দেশ পরিচিত তিকিতিকা ফুটবলের জন্য। সেই পাসের খেলাই খেলতে দেখা গেল স্পেনের অনূর্ধ্ব-১৭ মেয়েদের দলকে।

Get real time updates directly on you device, subscribe now.