গার্দিওলার মতে- ‘রিয়াল মাদ্রিদ ছাড়া চ্যাম্পিয়নস লিগে ফেভারিট আর কেউ নেই’

150

Get real time updates directly on you device, subscribe now.

গত মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ফাইনালের লড়াইয়ে ছিলো ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দল আসরের সেমিফাইনালের প্রথম পর্বে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনালের পথে এক পা এগিয়েও রেখেছিলো।

কিন্তু, তবুও ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে ফাইনাল খেলা হয়নি সিটিজেনদের। ঘরের মাঠে ইংলিশ চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়েই ফাইনাল নিশ্চিত করে ফেলে রিয়াল। ফাইনালে আরেক ইংলিশ ক্লাব লিভারপুলকে হারিয়ে রেকর্ড ১৪তম চ্যাম্পিয়নস লিগের শিরোপার উল্লাসে মাতে লস ব্লাংকোসরা।

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে সবচেয়ে সফলতম দলটি রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগের গন্ধ পেলেই লস ব্লাংকোসরা যেন নতুন করে জেগে উঠে। তাই, উয়েফা চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বাধিক রেকর্ড তো বটেই;

চ্যাম্পিয়নস লিগে সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্যের জন্য বরাবরই ফেভারিটদের তালিকায় থাকে রিয়াল মাদ্রিদ। আসর শুরু হওয়ার আগেও লস ব্লাংকোসদর নিয়েই সবচেয়ে বেশি কাটাছেঁড়া হয়।

৫১ বছর বয়সী এই অভিজ্ঞ এই কোচের মতে, চ্যাম্পিয়নস লিগে রিয়াল ছাড়া আর কেউই ফেভারিট নয়। ইউরোপ সেরার আসরে নতুন মৌসুমে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এমন কথা বলেন তিনি।

আজ (মঙ্গলবার) চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমে মিশন শুরু করবে ম্যানচেস্টার সিটি। জি’ গ্রুপের ম্যাচে রাত একটায় স্প্যানিশ ক্লাব সেভিয়া মাঠে স্বাগতিকদে র বিপক্ষে খেলবে পেপ গার্দিওলার দল।

Get real time updates directly on you device, subscribe now.