গোল না খাওয়ার নতুন রেকর্ড গড়ল ভিয়ারিয়াল

148

Get real time updates directly on you device, subscribe now.

 

৪ ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে লা লিগার টেবিলে তৃতীয় ভিয়ারিয়াল। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল ও ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলোনা। এটুকু পর্যন্ত সব ঠিকই ছিল। তবে আসল চমকটা পাওয়া যাবে পয়েন্ট টেবিলে আরেকটু গভীরভাবে তাকালে।

এই ৪ ম্যাচে রিয়াল খেয়েছে ৪ গোল আর বার্সেলোনা ১ গোল। আর তিনে থাকা ভিয়ারিয়াল এখন পর্যন্ত কোনো গোলই হজম করেনি। নিজেদের ক্লাব ইতিহাসে এটি একটি রেকর্ডও বটে। এই প্রথম লিগের প্রথম চার ম্যাচ শেষে কোনো গোল হজম করেনি ভিয়ারিয়াল।

সর্বশেষ এলচের বিপক্ষে ৪-০ গোলে জিতেছে ভিয়ারিয়াল। আর এই ম্যাচে কোনো গোল না খেয়ে ক্লাব ইতিহাসে নতুন ডিফেন্সিভ রেকর্ডটি গড়েছে তারা। এর আগে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ৩-০ গোলের জয় দিয়ে মৌসুম শুরু করেছিল ভিয়ারিয়াল।

পরের ম্যাচে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে জিতেছে ২-০ গোলে। আর হেতাফের বিপক্ষে তৃতীয় ম্যাচে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে উনাই এমেরির দল। চলতি মৌসুমে লা লিগায় এখন পর্যন্ত ভিয়ারিয়ালই একমাত্র দল, যারা কোনো গোল হজম করেনি।

নতুন এই রেকর্ড গড়ার পথে ভিয়ারিয়াল ছাপিয়ে গেছে অতীতের সব কীর্তিকে। এর আগে একই পরিস্থিতিতে ২০১৬-১৭, ২০১০-১১ এবং ২০০৮-০৯ সালে ২ গোল হজম করেছিল ভিয়ারিয়াল। যেখানে এবার কোনো গোলই হজম করেনি দলটি।

‘ইয়েলো সাবমেরিন’খ্যাত দলটি অবশ্য কেবল গোল না খেয়েই রেকর্ড গড়েনি, ক্লাব ইতিহাসে সেরা শুরুর পুরোনো কীর্তিকেও স্পর্শ করেছে। ইতিহাসে এ নিয়ে চতুর্থবারের মতো প্রথম ৪ ম্যাচ থেকে ১০ পয়েন্ট অর্জন করেছে ভিয়ারিয়াল। এর আগে ২০১৫-১৫, ২০১৩-১৪ এবং ২০০৮-০৯ সালে এই কীর্তি গড়েছিল হলদু জার্সির দলটি।

সব মিলিয়ে লা লিগায় টানা গোল না খাওয়ার রেকর্ডটি অবশ্য আতলেতিকো মাদ্রিদের দখলে। টানা ১৩ ম্যাচে মাদ্রিদের দলটির জাল ছুঁতে পারেননি প্রতিপক্ষ দলের খেলোয়াড়েরা। আতলেতিকো এই কীর্তি গড়েছিল ১৯৯০-৯১ মৌসুমে।

Get real time updates directly on you device, subscribe now.