গোড়ালি মচকে বিদায় সেরেনার, ভাগ্যগুণে দ্বিতীয় রাউন্ডে ফেদেরার

238

Get real time updates directly on you device, subscribe now.

উইম্বলডনের প্রথম রাউন্ডে বেলারুশের আলিয়াকসান্দ্রা সাসনোভিচে কাছে অবশ্য হারেননি সেরেনা। বরং প্রথম সেটে সার্ভিস ব্রেক করে ৩-১ গেমে এগিয়েও ছিলেন। কিন্তু পা পিছলে গোড়ালি মচকে যায় ষষ্ঠ বাছাই এই টেনিস গ্রেট।

এরপর চিকিৎসা নিয়ে ফের কোর্টে ফিরে আসেন। কিছুক্ষণ খেলা চালিয়ে যান তিনি। কিন্তু সাসনোভিচ ৩–৩ করার পর তিনি পড়ে যান। চেয়ার আম্পায়ার তাকে উঠে দাঁড়াতে সাহায্য করেন। কিন্তু এরপর আর খেলা চালিয়ে যেতে পারেননি। কাঁদতে কাঁদতে বিদায় নেন সাত বারের উইম্বলডন চ্যাম্পিয়ন।

অন্যদিকে অল্পের জন্য বিপদ থেকে রক্ষা পেয়েছেন রজার সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডের ভাগিদার ফেদেরার। আর এখানেও মূল ভূমিকা সেই চোটের। নিজের ৩৩তম জন্মদিনে সুইস টেনিস কিংবদন্তির মুখোমুখি হয়েছিলেন আদ্রিয়ান মানারিনোর।

নিজের জন্মদিনে আপসেট ঘটানোর বেশ কাছাকাছি চলে গিয়েছিলেন ফরাসি খেলোয়াড়। প্রথম সেট হারার পরের দুই সেট জিতে এগিয়েও গিয়েছিলেন। চতুর্থ সেটে আটবারের উইম্বলডন চ্যাম্পিয়ন ৬–২ গেমে জিতে সমতা ফেরান। ওই সেটেই সর্বনাশ হয় মানারিনোর। ফেদেরার যখন ৪-২ গেমে এগিয়ে, পা পিছলে কোর্টে পড়ে যান তিনি। হাঁটুতে আঘাত পাওয়ার পর কোনো রকমে চতুর্থ সেট শেষ করলেও পঞ্চম সেট শুরুর আগেই চোটের কাছে হার মেনে নেন তিনি। ফলে ভাগ্যগুণে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন ফেদেরার।

Get real time updates directly on you device, subscribe now.