চোটগ্রস্থ লুকাকুকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা বেলজিয়ামের

290

Get real time updates directly on you device, subscribe now.

চলতি মৌসুমের শুরু থেকেই হ্যামস্ট্রিংয়ের চোট ভুগছেন রোমেলু লুকাকু। তারপরও দলের অন্যতম সেরা তারকাকে বাইরে রাখার কথা ভাবতে পারেনি বেলজিয়াম। লুকাকুকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করেছেন বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ।

২০১৮ বিশ্বকাপের সেমিফাইনালে উঠেও হারতে হয়েছিল বেলজিয়াম দলকে। সেবার তৃতীয় স্থানে থেকেই শেষ করতে হয়েছিল তাদের। সেই যন্ত্রণা এবার যে করেই হোক ভুলতে চাইবেন বেলজিয়ামের ফুটবলাররা। কাতার বিশ্বকাপেই যে তাদের ‘গোল্ডেন জেনারেশনের’ কার্যত শেষ বিশ্বকাপ।

 

কাতার বিশ্বকাপের শুরুতে হয়তো খেলতে পারবেন না লুকাকু। তবু ইন্টার মিলান স্ট্রাইকারকে নিয়েই বৃহস্পতিবার ২৬ সদস্যের দল চূড়ান্ত করেছেন মার্টিনেজ। বর্তমানে রিয়াল মাদ্রিদে নিয়মিত খেলার সুযোগ না পেলেও দলে রাখা হয়েছে অপর মিডফিল্ডার ইডেন হ্যাজার্ডকে।

কাতার বিশ্বকাপে ‘এফ’ গ্রুপে রয়েছে বেলজিয়াম। যেখানে তাদের সঙ্গে রয়েছে ক্রোয়েশিয়া, কানাডা ও মরক্কো। বেলজিয়ামের প্রথম ম্যাচ আগামী ২৩ নভেম্বর কানাডার বিপক্ষে।

বেলজিয়ামের বিশ্বকাপ স্কোয়াড

গোলরক্ষক: থিবো কুর্তোয়া, সিমোন মিনোলেট, কুন কাসতিলস
ডিফেন্ডার: ইয়ান ভার্টোনেগেন, টবি আল্ডারভাইরেল্ড, লিয়ান্ডার দেন্দোনকার, জিনো দেবাস্ত, আর্থুর থিয়াটে, ভাউট ফাস।

মিডফিল্ডার: হান্স ভানাকেন, অ্যালেক্স উইটসেল, ইউরি টিলেমান্স, আমাদু ওনানা ও কেভিন ডি ব্রুইনে, ইয়ানিক কারাস্কো, টোরগ্যান অ্যাজার, টিমোটি কাস্টানিয়া, টমা মুনিয়ে।
ফরোয়ার্ড: রোমেলু লুকাকু, মিচি বাতসুয়াই, লুইস ওপেন্দা, চার্লস ডে কেতেলারে, ইডেন হ্যাজার্ড, জেরেমি ডকু, ড্রেস মার্টিন্স, লিয়ান্দ্র ত্রোসার।

Get real time updates directly on you device, subscribe now.