টটেনহ্যাম ম্যাচের জের, রোনাল্ডোকে ছেঁটে ফেলল ম্যান ইউ

95

Get real time updates directly on you device, subscribe now.

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে ফের শিরোনামে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তাঁকে রিজার্ভবেঞ্চে রাখা কার্যত নিয়মে পরিণত করে ফেলেছেন ম্যান ইউ কোচ এরিক টেন হ্যাগ। এ বার দল থেকেই ছেঁটে ফেললেন।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) নিয়ে ফের শিরোনামে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (Manchester United)। তাঁকে রিজার্ভবেঞ্চে রাখা কার্যত নিয়মে পরিণত করে ফেলেছেন ম্যান ইউ কোচ এরিক টেন হ্যাগ। এ বার দল থেকেই ছেঁটে ফেললেন। কিছুদিন আগেই ক্লাব কেরিয়ারে ৭০০ গোলের মাইলফলকে পৌঁছেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কোচের সঙ্গে সম্পর্কের কোনও উন্নতি হয়নি। তাঁকে ফের রিজার্ভবেঞ্চেই বসতে হয়। যার থেকে কোচ এরিক টেন হ্যাগের (Erik ten Hag) সঙ্গে সম্পর্কের আরও অবনতি। যার রেশ গড়াল অনেক দূর।

টটেনহ্যাম হটস্পার ম্যাচে রিজার্ভবেঞ্চেই রাখা হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। ম্যান ইউ জিতলেও বিতর্কের কেন্দ্রে ছিলেন এই তারকা ফুটবলার। সূত্রের খবর, টটেনহ্যামের বিরুদ্ধে পরিবর্ত ফুটবলার হিসেবে নামতে রাজি হননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের শেষ বাঁশি বাজার আগেই টানেলের দিকে এগিয়ে যান। সতীর্থদের ছাড়াই মাঠ ছাড়েন। দীর্ঘদিনের অপমানের জেরেই এমন সিদ্ধান্ত, অনুমান করাই যায়। টটেনহ্যামের বিরুদ্ধে ম্যাচের ৮৭ মিনিটে ক্রিশ্চিয়ান এরিকসন এবং অ্যান্থনি এলাঙ্গাকে নামানো হয়। পাঁচজন পরিবর্ত ব্যবহারের নিয়ম থাকলেও ম্যান ইু মোট তিন জনকে নামায়। রাগে বেরিয়ে যান রোনাল্ডো। কোচের সঙ্গে সম্পর্কে আরও অবনতি হয়। ক্লাবও কোচের পাশেই দাঁড়িয়েছে।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার চেলসির বিরুদ্ধে ম্যাচ রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। তার আগে রোনাল্ডোকে নিয়ে কড়া সিদ্ধান্ত ম্যান ইউ কর্তৃপক্ষের। ক্লাবের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে-চেলসির বিরুদ্ধে ম্যাচের স্কোয়াডে রাখা হচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। স্কোয়াডের বাকি সদস্যরা এই ম্যাচের প্রস্তুতিতে যথেষ্ট ফোকাসড। সূত্রের খবর, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর আর্থিক জরিমানাও হতে পারে। হয়তো তাঁর দু-সপ্তাহের পারিশ্রমিক কেটে নেওয়া হতে পারে। যদিও ক্লাবের তরফে এ বিষয়ে কিছু নিশ্চিত করা হয়নি।

Get real time updates directly on you device, subscribe now.