টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠালো ইংল্যান্ড

107

Get real time updates directly on you device, subscribe now.

বিশ্বকারে মূল পর্বে উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করে ছাড়লো নিউজিল্যান্ড। দিনের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে বিশ্বকাপের আরেক ফেবারিট ইংল্যান্ড।

পার্থের অপটাস স্টেডিয়ামে এই ম্যাচে টস জিতলেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। টস জিতেই রান তাড়া করার সিদ্ধান্ত নিলেন তিনি। অর্থ্যাৎ ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে আফগানিস্তানকে ব্যাটিংয়ে পাঠালেন ইংলিশ অধিনায়ক।

টস জিতে ফিল্ডিং নেয়ার কারণ হিসেবে বাটলার বলেন, ‘আমরা রান তাড়া করতেই পছন্দ করি।’ ক্রিস ওকসকে নিয়ে সংশয় ছিল। কিন্তু ম্যাচের আগেই ফিট হয়ে গেছেন তিনি এবং তার সঙ্গে একজন বাড়তি ব্যাটার নিয়েই মাঠে নামতে পারছে তারা। ওকস দলে থাকার কারণে ক্রিস জর্ডান জায়গা পেলেন না।

বাটলার বলেন, ‘আমাদের দলে অনেক প্রতিভাবান খেলোয়াড় আছে। রয়েছেন অনেক ম্যাচ উইনার। আমরা মাঠে নেমে নিজেদের উজড়া করে দিতে চাই।’

ব্যাটিং করতে হবে জেনে খুব একটা অখুশি নন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। তিনি বলেন, ‘আমাদের পরিকল্পনা হলো বোর্ডে ভালো স্কোর তুলে ধরা। আশা করি তাদেরকে চাপে ফেলতে পারবো।’

মিডল অর্ডারে দারবিশ রাসুলির পরিকর্তে উসমান ঘানিকে দলে নিয়েছে আফগানিস্তান। এছাড়া দলে রয়েছেন বাঁ-হাতি পেসার ফরিদ আহমেদ।

Get real time updates directly on you device, subscribe now.