তিন সেঞ্চুরির পরও ব্যাকফুটে পাকিস্তান

38

Get real time updates directly on you device, subscribe now.

রাওয়ালপিন্ডি টেস্টে রান উৎসব চলছে। তৃতীয় দিনে সেঞ্চুরি পেয়েছেন পাকিস্তানের তিন ব্যাটার। যদিও শেষ বিকেলে ইংলিশ বোলারদের দাপটে পাকিস্তান দিন শেষ করেছে ৭ উইকেট হারিয়ে ৪৯৯ রান নিয়ে। তারা এখনও পিছিয়ে আছে ১৫৮ রানে।

এদিকে আগের দিন অপরাজিত আব্দুল্লাহ শফিক ও ইমাম উল হক প্রথম সেশনেই সেঞ্চুরি তুলে নিয়েছেন। ১৭৭ বল খেলে তিন অঙ্কে পৌঁছেছেন শফিক। যদিও সেঞ্চুরির পর বেশিক্ষণ উইকেটে থিতু হতে পারেননি তিনি। উইল জ্যাকসের লেংথ বলে কাট করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ১০৫ রান করা শফিক।

সঙ্গী হারালেও সেঞ্চুরির জন্য বেগ পেতে হয়নি ইমাম উল হককে। তিনি সেঞ্চুরি পেয়েছেন ১৮০ বল খেলে। এরপর ৬৮ ওভারে ২৩৯ রান নিয়ে পানি পানের বিরতিতে যায় পাকিস্তান। বিরতির খানিক পরেই সেঞ্চুরিয়ান ইমামকে সাজঘরের পথ দেখান ইংলিশ স্পিনার জ্যাক লিচ।

লাঞ্চের আগেই তারা আজহার আলীরও (২৭) উইকেট হারায়। লাঞ্চ থেকে ফিরে ৬৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন বাবর। সেই সঙ্গে দলীয় ৩০০ রানেও পৌছে যায় পাকিস্তান। চা বিরতির আগে ১২৬ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন পাকিস্তান অধিনায়ক। চা বিরতির পর বেশ কয়েকটি উইকেট হারিয়েছে পাকিস্তান।

দারুণ খেলতে থাকা শাকিল আউট হন ৩৭ রান করে। বাবর আউট হয়ে যান ১৬৮ বলে ১৩৬ রান করে। মোহাম্মদ রিজওয়ানও ভালো শুরুর পর ইনিংস বড় করতে পারেননি। ফিরেছেন ২৯ রান করে। নাসিম শাহ ফিরে যান মাত্র ১৫ রান করে।

আঘা সালমান ১০ ও জাহিদ মাহমুদ ১ রান করে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন। ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন জ্যাকস। দুটি উইকেট পেয়েছেন লিচ। একটি করে উইকেট পেয়েছেন জেমস অ্যান্ডারসন ও অনি রবিনসন।

Get real time updates directly on you device, subscribe now.