ধর্ষণ মামলা রায়ের আগ পর্যন্ত কারাগারেই থাকতে হবে সন্দ্বীপকে

67

Get real time updates directly on you device, subscribe now.

নেপাল ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সন্দ্বীপ লামিচানেকে ধর্ষণ মামলায় কারাগারে পাঠিয়েছেন দেশটির আদালত। রায় না হওয়া পর্যন্ত তাকে কেন্দ্রীয় কারাগারে থাকার নির্দেশ দিয়েছেন আদালত। ৬ অক্টোবর থেকে পুলিশ হেফাজতে আছেন লামিচানে।

নেপালের কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, মঙ্গলবার (১ নভেম্বর) থেকে বাদী ও বিবাদীপক্ষের বক্তব্য শুনেছেন আদালত। এরপর বিচারক মাধব প্রসাদ ঘিমিরের আদালত লামিচানেকে কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করতে পারবেন লামিচানে। লামিচানেকে এখন রায় না হওয়া পর্যন্ত কারাগারে থেকেই মামলা লড়তে হবে।

লামিচানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। সেই অভিযোগপত্রে লামিচানের বিরুদ্ধে ১৭ বছর বয়সী কিশোরীকে ধর্ষণের অভিযোগ ছিল। অভিযোগ প্রমাণিত হলে নেপালের আইন অনুযায়ী ১০ থেকে ১২ বছরের কারাদণ্ড হওয়ার কথা লামিচানের।

লামিচানের বিরুদ্ধে ধর্ষণের মামলাটি হয়েছিল গত ৬ সেপ্টেম্বর। তখন তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে গিয়েছিলেন। তার পরদিন কাঠমান্ডু ডিস্ট্রিক্ট আদালত লামিচানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপরই তাকে দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেয় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)।

Get real time updates directly on you device, subscribe now.