পাকিস্তানিদের সঙ্গে মারামারি, গ্রেফতার ৩৯১ আফগান সমর্থক

150

Get real time updates directly on you device, subscribe now.

সেখানে রীতিমতো চেয়ার ছোড়াছুড়ি হয়। আফগান দর্শকরা পাকিস্তান দর্শকদের উপর আক্রমণ করে বসে।

 

ম্যাচটির শেষদিকে দুই ছক্কা মেরে পাকিস্তানকে জিতিয়ে ফাইনালে তোলেন তরুণ পেসার নাসিম শাহ। ম্যাচ শেষে তাই আফগানরা একটু বেশিই উত্তেজিত হয়ে ওঠেন। স্টেডিয়ামে তাদের চেয়ার দিয়ে পাক-দর্শকদের আক্রমণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়ে। সেই ঘটনার কারণে ইতোমধ্যে ৩৯১ জন আফগান সমর্থককে গ্রেপ্তার করেছে আরব আমিরাত পুলিশ।

শুধু গ্রেফতার নয় আফগান সেই সমর্থকদের তিন হাজার দিরহাম (বাংলাদেশি মুদ্রায় ৭৭ হাজার টাকার বেশি) জরিমানাও করা হয়েছে। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওর সূত্র ধরে স্টেডিয়ামের ক্ষতিসাধন করায় ৯৭ জন আফগানকে, পাকিস্তানের সঙ্গে মারামারির ঘটনায় আরব আমিরাতের বিভিন্ন অংশ থেকে আরও ১১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সবমিলিয়ে এ ঘটনায় ৩৯১ জন দর্শককে গ্রেফতার করা হয়েছে বলে জানাচ্ছে গণমাধ্যমগুলো।

এই ম্যাচে শুরুতে মাঠেই ঝামেলায় জড়িয়ে পড়েন পাকিস্তানি বোলার ফরিদ ও পাকিস্তানি ব্যাটার আসিফ। ১৯তম ওভারের পঞ্চম বলে আসিফের উইকেট নিয়ে তার সামনে গিয়ে উল্লাসে ফেটে পড়েন ফরিদ। তাতেই রেগে যান পাকিস্তানি এই ব্যাটার। তিনি রীতিমতো ব্যাট উঁচিয়ে ফরিদকে মারতে যান এবং ডান হাতের কনুই দিয়ে আফগান পেসারের বুকে ধাক্কা দেন। তখন আসিফের দিকে তেড়ে যান ফরিদ। পরে অন্য ক্রিকেটারদের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এই ঘটনায় ইতোমধ্যে জরিমানা করা হয়েছে আফগানিস্তানের ফরিদ আহমাদ ও পাকিস্তানের আসিফ আলীকে। দুইজনকেই ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়া একটি করে ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে তাদের নামের পাশে।

Get real time updates directly on you device, subscribe now.