পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের গোল উৎসব

140

Get real time updates directly on you device, subscribe now.

ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লামের নিঃশ্বাস পড়া দূরত্বে ক্যাসপার রুড ও কার্লোস আলকারেজ। নরওয়েজিয়ান ও স্প্যানিয়ার্ডের সামনে শিরোপা ছাড়াও থাকছে এটিপি ট্যুরের এক নম্বর হওয়ারও বড় সুযোগ। দুই ফাইনালিস্টের মাঝে শিরোপার মঞ্চে চলবে অঘোষিত র‌্যাঙ্কিংয়ে সিংহাসন দখলেরও লড়াই।

ইউএস ওপেন পুরুষ এককের ফাইনালের খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত ২টায়। যিনি জিতবেন, তিনি শিরোপার সঙ্গে উপহার স্বরূপ শীর্ষস্থানও পাবেন। ফাইনালের পাশাপাশি তাই সেরা হতেও নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করার কথা বলেছেন রুড-আলকারেজ।

দুই ফাইনালিস্টকে শীর্ষে ওঠার সুযোগ বাড়িয়ে দিয়েছে রাফায়েল নাদাল ও দানিয়েল মেদভেদভ। টেনিসের অন্যতম সেরা দুই তারকার আসর থেকে বিদায় নিয়েছেন চতুর্থ রাউন্ডে। রুড চলতি আসর শুরু করেছিলেন পঞ্চম স্থানে থেকে, অন্যদিকে সেরা তিনে থেকে কোর্টে নেমেছিলেন আলকারেজ। এবার দুজনের সামনেই প্রথমবারের মতো শীর্ষে ওঠার হাতছানি।

জুনে ফ্রেঞ্চ ওপেনে রাফায়েল নাদালের কাছে হেরে রানার্স আপ হয়েছিলেন রুড। আজ লড়বেন ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ফাইনালে। সেমিফাইনালে চার সেটের লড়াইয়ে কারেন খাচানভকে হারিয়ে দিয়েছিলেন নরওয়েজিয়ান তারকা।

রাফায়েল নাদালের পর মাত্র ১৯ বছর বয়সে গ্র্যান্ডস্লামের ফাইনালে ওঠার রেকর্ড গড়ে শিরোপার মঞ্চে উঠেছেন আলকারেজ। সেমিফাইনালে ৫ সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ে তিনি পরাজিত করেন ফ্রান্সেস তিয়াফোকে।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে আজ রাতে টেনিস বিশ্ব পাবে নতুন গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন। শিরোপার প্রতিপক্ষ আলকারেজ-রুড নিজেদের ছাপিয়ে র‌্যাংকিংয়ের সঙ্গে লড়বেন সিংহাসন দখলের খেলায়ও।

Get real time updates directly on you device, subscribe now.