পাকিস্তানের বিপক্ষে সিডনিতে বাড়তি সুবিধা দেখছেন না উইলিয়ামসন

57

Get real time updates directly on you device, subscribe now.

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দারুণ কিছু স্মৃতি আছে নিউজিল্যান্ডের। আসরে নিজেদের প্রথম দুটি ম্যাচই এখানে খেলে কিউইরা, দুটিতেই পায় জয়ের দেখা। প্রথম সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে এই মাঠেই খেলবে কেন উইলিয়ামসনের দল। যদিও সিডনিতে খেলা হওয়ায় বাড়তি কোনো সুবিধা দেখছেন না কিউই দলপতি।

সিডনিতে খেলা দুটি ম্যাচেই বড় জয় পায় নিউজিল্যান্ড। এই মাঠে এই আসরে নিজেদের খেলা প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৯ রানের জয় পায় কিউইরা। একই ভেন্যুতে পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৬৫ রানে জিতে যায় উইলিয়ামসনের দল।

এই আসরে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলার অভিজ্ঞতা আছে পাকিস্তানেরও। সাউথ আফ্রিকার বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৩৩ রানে জিতে বাবর আজমের দল। অর্থাৎ এই আসরে সিডনিতে জেতার অভিজ্ঞতা আছে পাকিস্তানেরও।

সিডনির সেমিফাইনালে বাড়তি সুবিধা পাবে কি-না নিউজিল্যান্ড, এমন এক প্রশ্নের জবাবে উইলিয়ামসন বলেন, ‘এমনটা নয়। তবে বিষয়টা মজার। এখানে প্রথম যে ম্যাচ আমরা খেলি, সেখানে উইকেট খুবই ভালো ছিল। দ্বিতীয়বার যখন খেলি, উইকেট কিন্তু বদলে যায়। কখনও মনে হতো উইকেট হয়তো প্রথম ম্যাচের মতো হবে, যা একেবারেই হয়নি।’

‘আদতে এটা অসুবিধা নাকি সুবিধা, সেটা বোঝা কঠিন। কেননা দুই দলই এখানে খেলেছে। তাই আমাদের আসলে খেলায় মনোযোগ দিতে হবে। যেসব পরিকল্পনা আমরা করেছি, সেটা বাস্তবায়ন করতে হবে। একইসাথে নিশ্চিত করতে হবে যে আমরা কন্ডিশনের সঙ্গে ভালোভাবেই মানিয়ে নিতে পারছি। আমাদের মাথা খাটিয়ে খেলতে হবে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল ম্যাচটি শুরু হবে আজ (৯ নভেম্বর) বাংলাদেশ সময় বেলা ২ টায়। আসরের আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড।

Get real time updates directly on you device, subscribe now.