পারথে হার টিম ইন্ডিয়ার, লুঙ্গি নাচনের পর কিলার মিলারে মাত প্রোটিয়াদের

71

Get real time updates directly on you device, subscribe now.

পারথে থামল রোহিত শর্মার দলের বিজয় রথ। দলের ভরাডুবির মাঝে সূর্যকুমার যাদবের দুরন্ত ইনিংসের সৌজন্যে ভারত প্রথমে ব্যাট করে তুলেছিল ১৩৩ রান। জবাবে দু বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

পারথে থামল রোহিত শর্মার দলের বিজয় রথ। দলের ভরাডুবির মাঝে সূর্যকুমার যাদবের দুরন্ত ইনিংসের সৌজন্যে ভারত প্রথমে ব্যাট করে তুলেছিল ১৩৩ রান। জবাবে দু বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জবাবে দু বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে জয় পায় দক্ষিণ আফ্রিকা।। একেবারে খারাপ অবস্থা থেকে দারুণ ব্যাটিং করে প্রোটিয়াদের জেতান ডেভিড মিলার (৪৬ বলে ৫৯ রান অপরাজিত) ও আইদেন মার্করাম (৪১ বলে ৫১)। তবে পারথে প্রোটিয়াদের জয়ে আসল নায়ক এনগিদি লুঙ্গি। বিরাট কোহলি, রোহিত শর্মাকে ফেরানো লুঙ্গি ২৯ রান দিয়ে নেন ৪ উইকেট।

দক্ষিণ আফ্রিকার কাছে হেরে চলতি টি-২০ বিশ্বকাপে প্রথমবার চাপে পড়ল টিম ইন্ডিয়া। পাকিস্তান, নেদারল্যান্ডসের কাছে জয়ের পর দরুণ জায়গায় থাকা টিম ইন্ডিয়াকে বাস্তবের রুক্ষ মাটিতে নামল প্রোটিয়ীরা। মাত্র ১৩৩ রান করে পাঁচ উইকেটের পারথে হারটা রোহিতের দলকে অনেক কিছু প্রশ্নের মধ্যে ফেলল। সেমিফাইনালে উঠতে হলে ভারতকে এবার সুপার ১২-এ তাদের শেষ দুটি ম্যাচ জিতে হবে। সুপার ১২-তে টিম ইন্ডিয়ার শেষ দুটি ম্যাচ যথাক্রমে বাংলাদেশ (২ নভেম্বর) ও জিম্বাবোয়ে (৫ নভেম্বর)-এর বিরুদ্ধে।

অন্যদিকে, ভারতকে হারিয়ে সেমিফাইনালের পথে এক পা বাড়িয়ে রাখল দক্ষিণ আফ্রিকা। ৩ ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করে প্রোটিয়ারা এখন গ্রুপ শীর্ষে। দক্ষিণ আফ্রিকার বাকি আর দুটি ম্যাচ- পাকিস্তান (৩ নভেম্বর) ও নেদারল্যান্ডস (৬ নভেম্বর)-এর বিরুদ্ধে।

Get real time updates directly on you device, subscribe now.