বাংলাদেশকে হারাতে হলে সেরা ক্রিকেট খেলতে হবে : রোহিত

11

Get real time updates directly on you device, subscribe now.

ভারতের টিম ফরম্যাটের অধিনায়ক রোহিত শর্মা মনে করেন, বাংলাদেশকে হারাতে হলে তার দলকে সেরা ক্রিকেটই খেলতে হবে। স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী ভারতের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরুর আগে এমন অভিমত ব্যক্ত করেন তিনি।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ও ভারতের দ্বৈরথ পেয়েছে ভিন্ন মাত্রা। রোহিতও এই দ্বৈরথ বেশ উপভোগ করছেন, তা স্পষ্ট রোহিতের বক্তব্যে। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত-বাংলাদেশ ম্যাচের উদাহরণ দিয়ে রোহিত জানান, বাংলাদেশের বিপক্ষে ভারতের ম্যাচ সবসময় প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়।

তিনি বলেন, ‘গত কয়েক বছর ধরে দুই দলের প্রতিদ্বন্দ্বিতা অনেক রোমাঞ্চকর। গত ৭-৮ বছর ধরে বাংলাদেশ ভিন্ন এক ক্রিকেট দল। তারা এখন অনেক চ্যালেঞ্জিং দল। সহজে তাদের বিপক্ষে জয় পাই না। তাদের হারাতে হলে ভালো ক্রিকেট খেলতে হয়। যতবারই খেলি ক্লোজ ম্যাচ হয়। এমনকি সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও। ২০১৫ সালে বাংলাদেশে সিরিজ হেরেছি। আমাদের কাজটা সহজ নয়, সেরা ক্রিকেটটাই খেলতে হবে।’

বাংলাদেশকে শক্তিশালী দল মেনে ভারতীয় অধিনায়ক তাই রোমাঞ্চকর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এক সিরিজের প্রত্যাশা করছেন। তিনি বলেন, ‘আশা করছি রোমাঞ্চকর এক সিরিজের। বাংলাদেশে যতবারই এসেছি, তারা অনেক চ্যালেঞ্জিং দল ছিল। সমীকরণ সাধারণ- তাদের হারাতে হলে ভালো খেলতেই হবে।’

‘তাদের উঠোনে খেলছি, সব বিভাগেই আমাদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে। তারা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলবে, তাই সিরিজ জিততে আমাদের খেলতে হবে নিজের সেরা ক্রিকেটটা। তবে আমরা সিরিজ জয়ের দিকে তাকাচ্ছি না। ম্যাচ ধরে ধরে এগোতে চাই। প্রথম ম্যাচ শেষে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ নিয়ে ভাববো। বেশিদূর ভাবতে গেলে মাঝেমাঝে লাভ হয় না।’- বলেন রোহিত।

Get real time updates directly on you device, subscribe now.