বাংলাদেশের বিপক্ষে ভারতের জয়, আইসিসিকে ধুয়ে দিলেন আফ্রিদি

60

Get real time updates directly on you device, subscribe now.

ভারতের সেমিফাইনাল নিশ্চিত করার জন্যই বাংলাদেশের বিপক্ষে পক্ষপাতমূলক আচরণ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এমনটাই দাবি করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে দেখা যায় আফ্রিদি বলেছেন, ভারত খেললে আইসিসি চাপে থাকে। সেই সঙ্গে ভারত ম্যাচে দ্বায়িত্ব পালন করা আম্পায়াররাই পান সেরার স্বীকৃতি।

পাকিস্তানের সাবেক এ অধিনায়ক বলেন, টিভিতেই দেখা গেছে সাকিব ভেজা মাঠ নিয়ে কথা বলেছে। দেখাই যাচ্ছিল যে মাঠ ভেজা। আমার মনে হয়, ভারতের দিকে পক্ষপাত ছিল ম্যাচ অফিসিয়ালদের। তারা ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে চেয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের আম্পায়াররাই কিন্তু বাংলাদেশ-ভারত ম্যাচের দায়িত্বে ছিল। ক্রিকেট বিশ্ব জানে, তারাই সেরা আম্পায়ারের পুরস্কার পাবেন।

বৃষ্টি থামার পর আম্পায়ারদের তাড়াতাড়ি ম্যাচ শুরু করতে চাওয়ার ব্যাপারে আফ্রিদি বলেন, আমি জানি কী হয়েছিল। এত সময় ধরে বৃষ্টি হয়েছে, কিন্তু বৃষ্টি থামার পরপরই খেলা খুব দ্রুতই শুরু করা হয়। ভারত খেললে আইসিসি চাপে থাকে। কারণ এর সাথে অনেক কিছুই জড়িত।

ভারতের বিপক্ষে দুর্দান্ত ইনিংস উপহার দেয়া লিটন দাসের প্রশংসায় তিনি বলেন, লিটন দারুণ খেলেছে। ইতিবাচক ক্রিকেট খেলেছে। ৬ ওভার শেষে মনে হয়েছে সামনের ২-১ ওভারে বাংলাদেশ যদি উইকেট না হারায়, তাহলে তারা ম্যাচ জিতবে। সব মিলিয়ে বাংলাদেশ দারুণ খেলেছে।

প্রসঙ্গত, ভারতের দেওয়া ১৮৫ রানের জবাবে লিটনের দুর্দান্ত শুরুতে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল টাইগাররা। কিন্তু বৃষ্টির পর পাল্টে যায় ম্যাচের চিত্র। মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় সম্ভাবনা জাগিয়েও শেষ পর্যন্ত ৫ রানের পরাজয় মেনে নিতে হয় টাইগারদের।

Get real time updates directly on you device, subscribe now.