বাবরকে সরিয়ে শীর্ষে মোবাবরকে সরিয়ে শীর্ষে মোহাম্মদ রিজওয়ানহাম্মদ রিজওয়ান

147

Get real time updates directly on you device, subscribe now.

চলতি এশিয়া কাপে ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। ব্যাট হাতে রান বন্যা বইয়ে দেওয়ার পুরষ্কারও দ্রুত পেয়ে গেলেন তিনি।

বুধবার (৭ সেপ্টেম্বর) আইসিসির সাপ্তাহিক র‍্যাঙ্কিং হালানাগাদ করা হলে শীর্ষে উঠে আসেন রিজওয়ান। এক্ষেত্রে তাকে শীর্ষে জায়গা দিতে এক ধাপ নীচে নেমে গেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম

চলতি এশিয়া কাপে এখন পর্যন্ত ৩ ম্যাচে দুই ফিফটিতে রিজওয়ানের সংগ্রহ সর্বোচ্চ ১৯২ রান। সর্বশেষ সুপার ফোরের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৫১ বলে ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলে পাকিস্তানের জয়ের ভিত্তি গড়ে দিয়েছেন তিনি।

এর আগে গ্রুপপর্বের শেষ ম্যাচেও হেসেছে রিজওয়ানের ব্যাট। হংকংয়ের বিপক্ষে তার ইনিংসটি ছিল ৫৭ বলে ৭৮ রানের। ওই ম্যাচে ম্যান অব দ্যা ম্যাচও হয়েছিলেন তিনি।

ধারাবাহিক ভাবে ভালো খেলার ফল স্বরুপ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে রিজওয়ানের ১৯ রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ক্যারিয়ার সেরা ৮১৫। আর এতে করে ক্যারিয়ারে প্রথমবারের মতো ও তৃতীয় পাকিস্তানি ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন এই উইকেটরক্ষক ।

অন্যদিকে এবারের এশিয়া কাপে এসে যেন ব্যাটিং করতেই ভুলে গেছেন বাবর। তিন ম্যাচের কোনো ম্যাচেই হাসেনি তার ব্যাট। গ্রুপপর্বে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ১০ ও হংকংয়ের বিপক্ষে তার ব্যাট থেকে এসেছে ৯ রান।

Get real time updates directly on you device, subscribe now.