বিলিয়ন ডলারের লিগ খেলা দল পাকিস্তানের পেছনে, রমিজের খোঁচা

215

Get real time updates directly on you device, subscribe now.

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে ছিটকে গেছে ভারত। অন্যদিকে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান নিউজিল্যান্ডকে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে। ভারতের হারের পর তাই খোঁচা দেয়ার সুযোগ ছাড়েননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।

সমালোচনার জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকেও (আইপিএল) টেনে এনেছেন তিনি। পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনাল দেখতে এরই মধ্যে অস্ট্রেলিয়ায় পৌঁছেছেন রমিজ। সেখানে নেমেই উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ভারতকে টেনে এনেছেন তিনি।

রমিজ বলেন, ‘শতকোটি ডলারের লিগ খেলা খেলোয়াড়দের নিয়ে গড়া দল আমাদের দলের পেছনে। তার মানে, আমরা সঠিক পথেই আছি। ক্রিকেট উন্নয়নে আমরা যা করছি, তা ঠিকই করছি।’

পাকিস্তানের ১৯৯২ বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রমিজ। সেবারও নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিল পাকিস্তান। এরপর ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপার স্বাদ পেয়েছিল ইমরান খানের দল।

এবারের বিশ্বকাপের সঙ্গে অনেক কাকতালীয় মিল রয়েছে ১৯৯২ বিশ্বকাপের। সেবার এই মেলবোর্নের ফাইনালে ইংল্যান্ডকে পেয়েছিল ইমরান খানের পাকিস্তান। সেই পাকিস্তান দলের সঙ্গে বাবর আজমদের অদম্য মানসিকতার দারুণ মিল পাচ্ছেন রমিজ।

 

তার ভাষ্য, ‘১৯৯২ সালের বিশ্বকাপের সঙ্গে এবারের অদ্ভুত মিল। ৩০ বছর আগের সেই আসরের মতো এবারও পাকিস্তান দলে একধরনের অদম্য মনোভাব, উত্তুঙ্গ আত্মবিশ্বাস খুঁজে পাচ্ছি।

Get real time updates directly on you device, subscribe now.