বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে লুকাকুকে পাচ্ছে না বেলজিয়াম

483

Get real time updates directly on you device, subscribe now.

কাতার বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে বাড়ছে খেলোয়াড়দের ইনজুরির মিছিল। বিশ্বকাপ শুরুর দিন রোববার সকালে ফ্রান্সের সমর্থকদের জন্য দুঃসংবাদ ছড়িয়েছে দেশটির সবচেয়ে বড় তারকা করিম বেনজেমার ছিটকে পড়ার খবর। এবারের বিশ্বকাপে ইনজুরিতে সবচেয়ে ক্ষতিগ্রস্থ দলটিই হতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা।

নতুন খবর হলো বেলজিয়ামের তারকা ফরোয়ার্ড রোমেলু মেনামা লুকাকুর ইনজুরিতে পড়া। বিশ্বকাপে দলটির প্রথম দুই ম্যাচ খেলতে পারবেন না বলে রোববার খবর প্রকাশ করেছে এএফপি।

বেলজিয়াম কাতার বিশ্বকাপে ‘এফ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ২৩ নভেম্বর কানাডার বিপক্ষে। এই গ্রুপের অন্য দুই দেশ হচ্ছে- মরক্কো এবং গতবারের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া। এএফপির খবর অনুযায়ী লুকাকু ক্রোশিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ হয়তো খেলতে পারেন।

রেড ডেভিলসরা কাতার পৌঁছেছে শুক্রবার। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে কাতার আসার পর বেলজিয়ামের অনুশীলনে যোগ দিতে পারেননি লুকাকু। বেলজিয়ামের জার্সিতে লুকাকু সবচেয়ে বেশি গোল করা ফুটবলার। তিনি ১০২ ম্যাচ খেলে গোল করেছেন ৬৮টি। দেশটির অন্যতম সেরা তারকা বলেই কোচ রবার্তো মার্টিনেজ চোট থাকা সত্বেও তাকে বিশ্বকাপ দলে ডেকেছেন।

গত বছর দেড়েক ধরে সময়টা ভালো যাচ্ছিল না ২৯ বছর বয়সী এই তারকা ফুটবলারের। গত বছর ইংলিশ প্রিমিয়ার লিগের দল চেলসি থেকে লোনে যোগ দিয়েছেন ইতালিয়ান ক্লাব ইন্টারমিলানে। আগস্টের পর থেকে তিনি ইন্টারমিলানের হয়ে মাত্র দুটি ম্যাচ খেলতে পেরেছেন ইনজুরিতে থাকার কারণে। গত মাসে চোট কিছুটা কাটিয়ে আবার মাঠে ফিরেছিলেন। তবে কয়েকদিন পর আবারও তিনি চোটে পড়েন।

প্রথম দুই ম্যাচে লুকাকুর পরিবর্তে আক্রমণভাগে কাকে নামাবেন সেটা এখনো ঠিক করতে পারেননি দলের কোচ মার্টিনেজ। তবে বিশ্বকাপ শুরুর আগে বেলজিয়াম যে ওয়ার্মআপ ম্যাচ খেলেছে শুক্রবার মিশরের বিপক্ষে ওই ম্যাচে কোচ মার্টিনেজ খেলিয়েছিলেন মিশি বাতসুইয়াইকে। ওই ম্যাচে ২-১ গোলে হেরেছে বেলজিয়াম।

Get real time updates directly on you device, subscribe now.