বিশ্বকাপ থেকে ছিটকে আবেগঘন বার্তা দিলেন বেনজেমা

372

Get real time updates directly on you device, subscribe now.

বিশ্বকাপ শুরুর আগেই একের পর এক দুঃসংবাদ শোনা যাচ্ছে বিভিন্ন শিবিরে। এর মধ্যে ফ্রান্সের শিবিরে বেশি খেলোয়াড় ছিটকে গেছে। শেষ মুহূর্তে এসে আরও একবার বড় ধাক্কা খেলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

এক নিমেষেই যেন সব স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল করিম বেনজেমার। চোটের আঘাতে ছিটকে গেলেন এ তারকা ফরোয়ার্ড। ফ্রান্স হারাল দলের খুব গুরুত্বপূর্ণ এক সদস্যকে।

শনিবার কাতারের দোহায় দলের সঙ্গে অনুশীলনে নেমেছিলেন বেনজামা। এ সময় বাঁ পায়ের উরুতে তার পুরনো চোট জেগে ওঠে। শঙ্কা দেখা দিয়েছিল তখনই। অবশেষে এমআরআই করার পর জানা গেল চোট থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে তার। অর্থাৎ নিশ্চিতভাবেই শেষ হয়ে গেছে তার কাতার বিশ্বকাপ।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি আবেগপূর্ণ বার্তা দিয়েছেন ব্যালন ডি’অর জয়ী এ ফুটবলার। সেখানে বেনজেমা লিখেছেন— আমার জীবনে আমি কখনই হাল ছাড়িনি, কিন্তু আজ রাতে আমাকে দল নিয়ে ভাবতে হবে। ইনজুরির কারণে আমাকে আমার জায়গা এমন কাউকে ছেড়ে দিতে হবে যে আমাদের দলকে একটি ভালো বিশ্বকাপ দলে পরিণত করতে সাহায্য করবে। সমর্থকদের বার্তার জন্য সবাইকে ধন্যবাদ।

বেনজেমার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করেন ফ্রান্সের ফুটবল ফেডারেশন বলেছে, ‘পুরো ফ্রান্স দল বেনজেমার বেদনার অংশীদার। আমরা সবাই তার দ্রুত আরোগ্য কামনা করছি।’

এদিকে বিশ্বকাপ থেকে বেনজেমা ছিটকে যাওয়ায় হতাশ ফরাসি কোচ দিদিয়ের দেশম। তিনি বলেন, ‘আমি বেনজেমার জন্য খুবই বেদনাহত, যে কিনা বিশ্বকাপকে মূল লক্ষ্য হিসেবে বিবেচনা করছিল।’

বিশ্বকাপে গ্রুপ ডিতে থাকা ফ্রান্স ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্রুপপর্বের প্রথম ম্যাচ খেলতে নামবে। ২৬ নভেম্বর দ্বিতীয় ম্যাচে ডেনমার্ক ও ৩০ নভেম্বর তিউনিসিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে ফ্রান্স। এর আগেই ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম সোমবার বেনজেমার বদলি হিসেবে নতুন খেলোয়াড়ের নাম ঘোষণা করতে পারেন।

Get real time updates directly on you device, subscribe now.