বিশ্বকাপ বাছাইপর্ব দিয়ে টি-টোয়েন্টি দলে ফিরলেন জাহানারা

173

Get real time updates directly on you device, subscribe now.

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। টি-টোয়েন্টি দলে ফিরেছেন পেসার জাহানারা আলম। সর্বশেষ কমনওয়েলথ গেমসের বাছাইপর্বে ছিলেন না তিনি। আগের মতোই দলকে নেতৃত্ব দেবেন নিগার সুলতানা।

মালয়েশিয়ায় হয়ে যাওয়া কমনওয়েলথ গেমসের বাছাইপর্বের দল থেকে বাদ পড়েছেন ফারিহা ইসলাম ও সুরাইয়া আজমিন। বাছাইপর্ব পেরোতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশ মেয়েদের দল। ওই টুর্নামেন্টের পর আর আন্তর্জাতিক টি–টোয়েন্টি খেলেনি বাংলাদেশ। দলে নতুন ডাক পেয়েছেন অলরাউন্ডার মারুফা আক্তার। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে ১১ ম্যাচে ২৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকার হয়েছিলেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতে ১৮ থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। বাংলাদেশসহ এতে অংশ নেবে আটটি দল। ফাইনালে ওঠা দুটি দল সুযোগ পাবে আগামী বছর দক্ষিণ আফ্রিকায় হতে যাওয়া বিশ্বকাপে।

টুর্নামেন্টে বাংলাদেশের গ্রুপে আছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। অন্য গ্রুপে আছে থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি ও সংযুক্ত আরব আমিরাত।

বিশ্বকাপ বাছাইপর্বের সর্বশেষ আসরে থাইল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। থাইল্যান্ডের সঙ্গে এবার সরাসরি বাছাইপর্ব খেলার সুযোগ পেয়েছে নিগার সুলতানার দল। বাকি দলগুলো এসেছে আঞ্চলিক বাছাইপর্ব পেরিয়ে।

বিশ্বকাপ বাছাইপর্বে বরাবরই ফেবারিট হিসেবে যায় বাংলাদেশ। যদিও মূল টুর্নামেন্টে সর্বশেষ তিন আসরে জয়হীন তারা।

Get real time updates directly on you device, subscribe now.