কাতার বিশ্বকাপে কতজন খেলোয়াড় বদলি নামানো যাবে?

493

Get real time updates directly on you device, subscribe now.

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবলের আসর। পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে বিশ্বকাপ উত্তেজনা। ফুটবল বিশ্বকাপকে উপলক্ষ্য করে বাংলাদেশ অতীতের মতোই স্পষ্ট দুটি শিবিরে বিভক্ত হয়ে পড়েছে। কেউ সমর্থন করছেন আর্জেন্টিনা, আবার কেউবা ব্রাজিলের সমর্থক।

তবে এর বাইরে অন্য দেশের সাপোর্টারও আছেন। তবে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকই বেশি। দেশের শোবিজ অঙ্গনেও ছড়িয়ে পড়েছে বিশ্বকাপ উত্তেজনা।

পছন্দের দল নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিচ্ছেন শিল্পীরা। এই তালিকায় রয়েছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। তিনি তার ফেসবুকে লিখেন, ‘আমরা যারা বনেদি ব্রাজিল সমর্থক আছি, ব্রাজিলীয় ঐতিহ্যের সাম্বা ফুটবলকেই ভালোবাসি। বিশ্বকাপ দরজায়, একজন ব্রাজিলিয়ান সাপোর্টার হিসেবে সবসময়ের মতো আমার প্রথম সিদ্ধান্ত কোনো আর্জেন্টাইন সাপোর্টারের সঙ্গে তর্ক করবো না, এমনিতেও মিনিমাম কাছাকাছি যোগ্যতাসম্পন্ন না হলে কারো সঙ্গে তর্কও করিনা।

সঠিকভাবে খেললে দল হিসেবে আর্জেন্টিনা শক্তিশালী এবং বিশ্বকাপের দাবিদার, এরকমভাবে বাকি দলগুলোও জেতার জন্য খেলতে আসে।আমার এ মন্তব্যে খুশি হয়ে থাকলে কোনো আর্জেন্টাইন সাপোর্টার আমাকে ব্রাজিল দল সাপোর্ট করা নিয়ে বেমক্কা মতামত দিয়ে বিব্রত করবেন না প্লিজ।

ফুটবল নিয়ে চারবছরে একবারই পাগল হই, পাগল চেতাবেন না প্লিজ, আমাকে আমার পছন্দের দলটাকে সাপোর্ট করতে দিন, এটা আমার মৌলিক ফুটবলিক অধিকার। যে দলগুলো অন্তত তিনবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তাদের মতামত সাগ্রহে মেনে নিবো, বাকিরা মিনিমাম জ্ঞানী হয়ে থাকলে ইতিহাস চর্চা করে মন্তব্য করুন। ইটালির মতো স্ট্যান্ডার্ড টিম পেলে ভালো লাগতো, তাদের অনুপস্থিতিতে বিশ্বকাপটা খালি খালি লাগছে। চলুন খেলা নিয়ে থাকি, খেলা উপভোগ করি। সফল হোক গ্রেটেস্ট শো অন আর্থ- দ্য ফিফা ওয়ার্ল্ড কাপ – ২০২২।

Get real time updates directly on you device, subscribe now.