ভারত সিরিজে থাকছেন ডোনাল্ড, বাড়তে পারে চুক্তির মেয়াদ

172

Get real time updates directly on you device, subscribe now.

এবারের বিশ্বকাপে বাংলাদেশ দল খুব কাছ থেকে সেমিফাইনালে উঠার সুযোগ মিস করেছে। কিন্তু অ্যালান ডোনাল্ডের কোচিংয়ে পারফরম্যান্স দিয়ে প্রশংসা কুড়িয়েছে টাইগারদের পেস বোলিং ইউনিট

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের যাত্রা শেষ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেইসাথে দায়িত্বের মেয়াদও শেষ হয়েছে বাংলাদেশের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের। তাই ঘরের মাঠে আসন্ন ভারত সিরিজে প্রোটিয়া এই কোচের না থাকারই কথা। কিন্তু রোহিত শর্মা-বিরাট কোহলিদের বিপক্ষেও টাইগারদের পেস বোলিং কোচকে দেখা যাবে বলে বুধবার (৯ নভেম্বর) ক্রিকবাজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী।

মূলত বিসিবি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ পর্যন্ত ডোনাল্ডকে নিযুক্ত করেছিল। কিন্তু নিজামউদ্দিনের মতে, তারা আশা করছেন সাবেক দক্ষিণ আফ্রিকান পেসার ভারতের বিপক্ষে হোম সিরিজের সময় বাংলাদেশের সাপোর্ট স্টাফের সঙ্গেই থাকবেন। এই মাসের শেষের দিকে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে ভারত দল।

“অ্যালান ডোনাল্ডকে ভারতের বিরুদ্ধে হোম সিরিজের সময় পাওয়া যায়,” নিজামউদ্দিন বলেন, “তার চুক্তি (যা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ পর্যন্ত স্বাক্ষরিত) একটি অভ্যন্তরীণ বিষয়, তবে ভারত সিরিজের সময় তিনি থাকবেন।”

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের রিপোর্ট বলছে, ধারণা করা হচ্ছে অস্ট্রেলিয়া থেকে ১৪ নভেম্বর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দেশে ফেরার পর বোর্ড মিটিংয়ে বিদেশি কোচদের চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে বাংলাদেশ টি–টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের মেয়াদ বাড়ানো হবে কিনা সে বিষয়ে এখনও কিছু ঘোষণা করেনি বিসিবি। কারণ তার চুক্তিও টি-টোয়েন্টি বিশ্বকাপের সাথে শেষ হয়ে গেছে। তবে বোর্ডের অভ্যন্তরীণ ব্যক্তিরা বলছেন যে, বিসিবি বিশ্বকাপে শ্রীধরনের পারফরম্যান্সে খুশি হওয়ায় তার মেয়াদ বাড়ানো হতে পারে বলে আশা করা হচ্ছে।

এছাড়া বাংলাদেশের টেস্ট ও ওয়ানডে দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ভারত সিরিজের আগে ১৪ নভেম্বর দেশে ফিরবেন। ভারতের বিপক্ষে কোচের পদে থাকছেন তিনি।
উল্লেখ্য, এশিয়া কাপের আগে বিসিবি সংক্ষিপ্ততম ফরম্যাটে ডমিঙ্গোর পারফরম্যান্সে সন্তুষ্ট না থাকায় তাকে টি-টোয়েন্টি দলের দায়িত্ব থেকে সরিয়ে দেয়। এবং শ্রীরামকে টাইগারদের টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচের পর বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। এবং ডোনাল্ডকে তার বোলিং অ্যাকশন নিয়ে কাজ করার দায়িত্ব দেওয়া হয়েছিল যাতে পুরানো ছন্দ ফিরে পান এই বাঁহাতি পেসার। সেটা ঠিকঠাক করতে পেরেছেন ডোনাল্ড বলে জানালেন বিসিবির ওই কর্মকর্তা।

“তিনি (ডোনাল্ড) বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের সময় মুস্তাফিজুরকে গাইড করার কাজটি বেশ ভালো করেছিলেন এবং ফিজ বৈশ্বিক টুর্নামেন্টে তুলনামূলকভাবে ভালো বোলিং করেছে,” বলেছেন ওই কর্মকর্তা ।

Get real time updates directly on you device, subscribe now.