ভেবেছিলাম আর কখনও ক্রিকেট খেলতে পারবো না: ম্যাক্সওয়েল

10

Get real time updates directly on you device, subscribe now.

বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে অদ্ভুত চোটে পড়েছিলেন গ্লেন ম্যাক্মওয়েল। যার ফলে প্রায় তিন মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হয় অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারকে। হাসপাতালে থাকার সময় ম্যাক্সওয়েল ভেবেছিলেন তিনি হয়তো আর কখনও ক্রিকেট খেলতে পারবেন না।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার এক বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে গিয়েছিলেন ম্যাক্সওয়েল। বাড়ির উঠানে দৌড়ানোর সময় পা পিছলে পড়ে যান তিনি। এমন সময় বন্ধুর পায়ের নিয়ে আটকে যায় অভিজ্ঞ এই অলরাউন্ডারের পা। সেই বন্ধুর তেমন কিছু না হলেও হাসপাতালে যেতে হয়েছিল ম্যাক্সওয়েল। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সেসময় জানানো হয়েছিল ম্যাক্সওয়েলের পায়ের ফিবুলা হাড়ে ফাটল ধরেছে। যার ফলে অস্ত্রপচারও করাতে হয় অজি অলরাউন্ডারের পায়ে।

চোট থেকে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন ম্যাক্সওয়েল। খেলার মতো অবস্থায় না থাকলেও বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্স এবং মেলবোর্ন রেনেগেডসের ম্যাচে ব্র্যাড হ্যাডিনের সঙ্গে ফক্স স্পোর্টসে ধারাভাষ্য দিতে দেখা যায় তাকে।

এ প্রসঙ্গে ম্যাক্সওয়েল বলেন, ‘হাসপাতালে প্রথম সপ্তাহটা খুবই কঠিন ছিল। আমি ভেবেছিলাম আমি হয়তো আর কখনও ক্রিকেট খেলতে পারবো না। আমি যখন হাসপাতালের বেডে শুয়ে আমার পায়ের দিকে তাকাচ্ছিলাম তখন এমনটা মনে হচ্ছিলো। কারণ এটা দেখতে অনেকটা বেলুনের মতো ফুলে গিয়েছিল। পরের সপ্তাহে হাসপাতাল থেকে ফিরে আমি বাসায় ছিলাম। আমি ভেবেছিলাম বাড়িতে খানিকটা সহজ হবে। কিন্তু সেখানে নার্স না থাকা, ক্রমাগত ব্যথার ঔষধ না পাওয়া সবচেয়ে বেশি যন্ত্রণার মাঝে ছিলাম। শুধু বাড়ির চারপাশে ঘোরাঘুরি করা ভয়ঙ্কর ছিল।’

Get real time updates directly on you device, subscribe now.