মরক্কোর কাছে হারায় দাঙ্গা বেলজিয়ামে

424

Get real time updates directly on you device, subscribe now.

মরক্কোর কাছে হেরে কাজটা কঠিন করে ফেলেছে দলটি। আর এ বিষয়টি মেনে নিতে পারেননি সমর্থক। দেশটির রাজধানী ব্রাসেলসে দাঙ্গা-হাঙ্গামা বাধিয়েছে ফুটবল সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশদের ব্যবহার করতে হয়েছে জলকামান ও কাঁদুনে গ্যাসও।

রোববার দোহার আল থুমামা স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ‘এফ’ গ্রুপের ম্যাচে বেলজিয়ামকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে মরক্কো। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। যদিও এ অর্ধের শেষ দিকে ফ্রিকিক থেকে বল জালে জড়িয়েছিলেন হাকিম জিয়েখ। তবে বিতর্কিত এক অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। অন্যথায় হারের ব্যবধান হতে পারতো আরও বড়। দ্বিতীয়ার্ধে প্রায় একই ধরণের একটি গোল দেন আব্দেলহামিদ সাবিরি। এরপর যোগ করা সময়ে জাকারিয়া আবুখলালের গোলে নিশ্চিত হয় জয়।

আর এ হারের পরই শত শত বেলজিয়াম সমর্থক রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকেন। নিমেষেই হারের শোক দাঙ্গায় রুপান্তরিত হয়। মাথায় হুডি পরা কিছু সমর্থক একের পর এক গাড়ি ও স্কুটারে আগুন লাগিয়ে দিতে থাকেন। পরে বাধ্য হয়ে অশান্তি রুখতে ময়দানে নামতে হয় পুলিশকে। কমপক্ষে ১২ জন বিক্ষোভকারীকে আটক ও একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

এছাড়া পূর্বাঞ্চলের শহর লিয়েজে পুলিশ স্টেশনে হামলা চালায় দাঙ্গাবাজরা। পুলিশ স্টেশনের জানালা ভেঙে ফেলে তারা। এমনকি তাদের দুটি গাড়িতেও ভাঙচুর করে। পরিস্থিতি সামাল দিতে জলকামান ব্যবহার করতে হয় পুলিশকে।

Get real time updates directly on you device, subscribe now.