মেলবোর্নে আমরা অপেক্ষা করব, ফাইনাল নিয়ে ভারতকে হুঁশিয়ারি শোয়েব আখতারের

271

Get real time updates directly on you device, subscribe now.

এবারের টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারত এবং দ্বিতীয় ম্যাচে জিম্বাবোয়ের কাছে হারের পরেই বাবর আজমদের তীব্র সমালোচনা করেছিলেন প্রাক্তন পেসার শোয়েব আখতার। তিনি দাবি করেছিলেন, সুপার ১২ থেকেই ছিটকে যাবে পাকিস্তান এবং সেমি ফাইনালে হেরে যাবে ভারত। কিন্তু পাকিস্তান ফাইনালে পৌঁছে যেতেই সুর বদলে গিয়েছেন শোয়েবের। এখন তাঁর বক্তব্য, মেলবোর্নে ফাইনালে ভারতের জন্য অপেক্ষা করছে পাকিস্তান দল। ফাইনালে ভারত উঠুক, এটাই চাইছে পাকিস্তান। প্রথম সেমি ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান জয় পেতেই শোয়েব এক ভিডিও বার্তায় বলেছেন, ‘ভারত, সেমি ফাইনালের জন্য শুভেচ্ছা। আমরা তোমাদের জন্য মেলবোর্নে অপেক্ষা করব। আশা করি দারুণ ম্যাচ হবে।’ এভাবে শুভেচ্ছার আড়ালে ভারতীয় দলকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন শোয়েব। যদিও তাঁর এই হুঁশিয়ারিকে গুরুত্ব দিচ্ছে না ভারতীয় শিবির। আপাতত সেমি ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ নিয়েই ভাবছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। এই ম্যাচ জেতার পর তাঁরা ফাইনাল নিয়ে পরিকল্পনা করবেন।

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের রেকর্ড অসাধারণ। এখনও পর্যন্ত এই প্রতিযোগিতার ইতিহাসে পাকিস্তানের কাছে মাত্র একটি ম্যাচেই হেরেছে ভারতীয় দল। বাকি সব ম্যাচই জিতেছে ভারত। এবারও মেলবোর্নে জয় ছিনিয়ে নেন বিরাটরা। ফাইনালে সেই হারের বদলা নিতে মরিয়া পাক শিবির। সেই কারণেই শোয়েব বলেছেন, ‘ভারত, আমরা মেলবোর্নে পৌঁছে গিয়েছি। আমরা তোমাদের জন্য অপেক্ষা করব। তোমাদের জন্য শুভেচ্ছা রইল। আশা করি তোমরা ইংল্যান্ডকে হারিয়ে মেলবোর্নে পৌঁছতে পারবে। কারণ, আমরা ১৯৯২ সালে মেলবোর্নে ভারতকে হারিয়েছিলাম। এখন ২০২২, পরিস্থিতি একটু বদলে গিয়েছে। কিন্তু আমি ভারত-পাকিস্তান ফাইনাল চাইছি। ফের ভারত-পাক ম্যাচ হওয়া উচিত। সারা বিশ্ব এই ম্যাচের অপেক্ষায়।’

১৯৯২ সালে অস্ট্রেলিয়ায় ওডিআই বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানকে ৪৩ রানে হারিয়ে দিয়েছিল ভারত। সেই ম্যাচটি হয়েছিল সিডনিতে। ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ভারতীয় শিবির এটা নিয়ে গর্ব করে। টি-২০ বিশ্বকাপেও একটি বাদে সব ম্যাচই জেতায় ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে বাড়তি মনোবল নিয়ে খেলতে নামতে পারে। রবিবার ফাইনালে ভারত-পাক লড়াই হলে আত্মবিশ্বাসী হয়েই খেলতে নামবে ভারতীয় দল। মেলবোর্নে হারের কথা মাথায় থাকবে বাবর, শাহিন শাহ আফ্রিদিদের। ফলে তাঁরা বদলা নেওয়ার চেষ্টা করবেন। এটা পাকিস্তান দলকে বাড়তি চাপে ফেলে দিতে পারে।

Get real time updates directly on you device, subscribe now.