যুদ্ধ বিমানের পাহারা নিয়ে কাতার গেল লেভানডফস্কিরা

276

Get real time updates directly on you device, subscribe now.

দীর্ঘদিন হয়ে গেলেও, এখন পর্যন্ত থামেনি রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধ। দুই দেশের রোষানলের লড়াইয়ে পড়েছে পার্শ্ববর্তী দেশ পোল্যান্ডও। একেবারে সীমান্ত লাগোয়া থাকায় সরাসরি যুদ্ধের প্রভাব পড়েছে দেশটিতে।

গেল মঙ্গলবার পোল্যান্ডে ক্ষেপনাস্ত্র হামলাও হয়েছে। যেখানে দেশটির দুই নাগরিক নিহত হন। এখনও সুপষ্টভাবে জানা না গেলেও, ধারণা করা হচ্ছে ইউক্রেনের ছোঁড়া ক্ষেপনাস্ত্রই পড়েছে দেশটির উপর। এই নিয়ে আতঙ্ক বিরাজ করছে চারিদিকে। দেশটিতে বাড়তি সতর্কতা অবলম্বন করা হচ্ছে।

যারই একটি নমুনা পাওয়া গেল এবার। কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে। যেখানে অংশ নিচ্ছে পোল্যান্ডও। আসরে অংশ নিতে কাতারে পৌঁছেছে পুরো দল। তবে লেভানডফস্কিদের বহনকারী বিমানের পাহাড়ায় ছিল দুটি এফ-১৬ যুদ্ধ বিমান। মূলত পোল্যান্ডের সরকার কোনো ধরনের ঝুঁকি নিতে চায়নি।

এই নিয়ে জাতীয় দলের পক্ষ থেকে বার্তায় জানানো হয়, ‘পোল্যান্ডের দক্ষিণ সীমান্ত পর্যন্ত আমাদের এফ-১৬ যুদ্ধবিমানের পাহারা দিয়ে নেওয়া হচ্ছে। পাইলটদেরকে অনেক ধন্যবাদ এবং শুভেচ্ছা।’

এবারের বিশ্বকাপে ‘সি’ গ্রুপে লড়বে পোল্যান্ড। যেখানে তাদের অপর তিন প্রতিপক্ষ শক্তিশালি আর্জেন্টিনা, মেক্সিকো ও সৌদি আরব। আগামী ২২ নভেম্বর রাতে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে দেশটি।

Get real time updates directly on you device, subscribe now.