যোগ্য দল হিসেবেই ‘চ্যাম্পিয়ন’ ইংল্যান্ড, মনে করেন কোহলি

431

Get real time updates directly on you device, subscribe now.

শেষপর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বীরাও শিরোপা জিততে পারেনি বলে একটু হলেও যেন স্বস্তি ভারত শিবিরে।

অবশেষে বিশ্বকাপ খুঁজে পেল তার চ্যাম্পিয়ন, পর্দা নামল ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের জমজমাট বিশ্ব আসরের। টানা দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হয়েছে টিম ইন্ডিয়া, একবারও পৌঁছাতে পারেনি ফাইনালে। দুই আসরেই তাদের চেয়ে ভালো ছিল পাকিস্তানের পারফরম্যান্স। তবে শেষপর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বীরাও শিরোপা জিততে পারেনি বলে একটু হলেও যেন স্বস্তি ভারত শিবিরে।

আর তাই পাকিস্তানকে হারিয়ে ইংল্যান্ড শিরোপা জেতার পর তাদের অভিবাদন জানাতে ভুলেননি ভারতের ব্যাটিং কিংবদন্তি বিরাট কোহলি। কোহলিদের হারিয়ে যে ইংল্যান্ড ফাইনালে উঠেছিল, শেষপর্যন্ত তারাই জিতেছে বিশ্বকাপের শিরোপা। ওয়েস্ট ইন্ডিজের পর ইতিহাসের দ্বিতীয় দল হিসেবে ইংলিশরা জিতেছে দ্বিতীয় টি-২০ বিশ্বকাপ। আর এই অর্জনে ইংল্যান্ডকে অভিবাদন জানিয়েছেন বিরাট কোহলি। তিনি মনে করেন, যোগ্যতম দল হিসেবেই ইংল্যান্ড শিরোপা জিতেছে।

বিশ্বকাপের হাই ভোল্টেজ ফাইনাল শেষে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক স্টোরিতে কোহলি লিখেছেন, ‘অভিনন্দন ইংল্যান্ড, ওয়েল ডিজার্ভড’! কোহলির সেই পোস্টের স্ক্রিনশট এখন ভাইরাল হয়ে ঘুরছে সামাজিক যোগাযোগমাধ্যমে। নেটিজেনরা বলছেন, ভারত নিজেরা ফাইনালে উঠতে না পারলেও ইংল্যান্ডের বিশ্বকাপ জয় একটু হলেও স্বস্তি দিয়েছে টিম ইন্ডিয়াকে। কারণ ইংল্যান্ডের কারণেই তো বিশ্বকাপ জেতেনি বাবর আজমের পাকিস্তান। আর তাই নিজেরা ফাইনালে না উঠলেও এক্ষেত্রে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের পরাজয়কে একপ্রকার ‘অর্জন’ হিসেবেই নিচ্ছে ভারত।

ইংলিশ অধিনায়ক জস বাটলার বিশ্বকাপের মাত্র কয়েকদিন আগে পান সীমিত ওভারের দলের নেতৃত্ব। ইয়ন মরগান সরে দাঁড়ানোর পর বাটলার যেভাবে দলকে সামলেছেন, তা দ্বিধাহীনভাবে প্রশংসার দাবীদার।

ফাইনাল জিতে বাটলার বলেন, ‘অধিনায়কত্বের মাত্র সাড়ে চার মাসে বিশ্বকাপ জেতার এই অনুভূতি দারুণ। দুর্দান্ত এক টুর্নামেন্ট ছিল। আমি মনে করি আমরা যোগ্য দল হিসেবেই জিতেছি। আজ আমাদেরই জয়টা প্রাপ্য ছিল।’

Get real time updates directly on you device, subscribe now.