রোনালদোর স্বপ্ন ব্রাজিল-পর্তুগাল বিশ্বকাপ ফাইনাল

401

Get real time updates directly on you device, subscribe now.

কাতার বিশ্বকাপের ফেবারিটের তালিকায় নেই রোনালদোর দেশ পর্তুগাল। তবুও রোনালদোসহ বেশ কয়েকজন তারকার কারণে একেবারে ফেলেও দিতে পারছেন না পর্তুগিজদের। বরং, কালো ঘোড়া হয়ে বিশ্বকাপে যে কোনো ধরনের হিসেব-নিকেশ পাল্টেও দিতে পারেন তারা।

দলটির সবচেয়ে বড় তারকা রোনালদোর বয়স ৩৭ ছাড়িয়ে গেছে। ফর্মটাও আগের মতো নেই। তবু নিজেদের ফাইনালে দেখছেন সিআর সেভেন। শুধু তাই নয়, প্রতিপক্ষ হিসেবে বেছে নিয়েছেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে।

মেসির মতোই ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কোনো সন্দেহ নেই যে এটাই তার শেষ বিশ্বকাপ। শিরোপার লড়াইয়ে প্রতিপক্ষ হিসেবে ব্রাজিলকেই চাইলেন তিনি।

রোনালদো বলেন, ‘আমি ক্যাসেমিরোর সঙ্গে মজা করে বলি, এবার পর্তুগাল-ব্রাজিল ফাইনাল হবে। সত্যি কথা বলতে, এটা স্বপ্নের মতো। এটা বিশ্বকাপ, বিশ্বের সবচেয়ে কঠিন টুর্নামেন্ট। আমি এটা নিয়ে স্বপ্ন দেখি। আমি জানি, এটা অনেক কঠিন কাজ। তবে স্বপ্ন দেখাই যায়। আমি সব সময় স্বপ্ন দেখি। আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, সেখানে গিয়ে লড়াই করা।’

কাতারের প্রচণ্ড গরম নিয়েও কোনো অভিযোগ নেই সিআর সেভেনের, ‘আবহাওয়া আমার জন্য সমস্যা নয়। আমরা প্রস্তুত। পেশাদার ফুটবলার হিসেবে আমরা সব ধরনের পরিবেশে মানিয়ে নিতে সক্ষম। আমার মতে এটা ভালো হবে। কারণ, আমি উষ্ণ আবহাওয়া পছন্দ করি। এটা আমার জন্য বড় কোনো সমস্যা না। বছরের শেষ ভাগে এ ধরনের টুর্নামেন্ট খেলা বেশ মজার, চ্যালেঞ্জিং এবং ভিন্ন কিছু হবে। তবে আমার মনে হয়, ভালোই হবে। আমি রোমাঞ্চিতও বটে। এটা আমার পঞ্চম বিশ্বকাপ। আমি এ নিয়ে দারুণ আনন্দিত।’

Get real time updates directly on you device, subscribe now.