শান্ত ভবিষ্যতে বাংলাদেশের সেরাদের একজন হবে: সুজন

78

Get real time updates directly on you device, subscribe now.

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দলে নাজমুল হোসেন শান্তকে সুযোগ দেওয়ায় তুমুল সমালোচনা হয়েছে। এরপর ব্যাট হাতে ব্যর্থতায় তাকে নিয়ে ট্রলও কম হয়নি।

অবাক করা বিষয় হচ্ছে, এবারের বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটার কিন্তু শান্তই। তাকে এমনকি ভবিষ্যতে বাংলাদেশের সেরাদের একজন হিসেবে মনে করছেন টাইগারদের টিম ডিরেক্টর ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন।

গতকাল পাকিস্তানের কাছে হেরে সুপার টুয়েলভ পর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। এরপর শান্তকে কথা বলেন সুজন। তিনি বলেন, ‘আমার সবচেয়ে অবাক লাগে যে, কেন শান্তকে নিয়ে এত কথা হয়েছিল। আমি মনে করি, এটা একটা ছেলের প্রতি অবিচার। সে দলে সুযোগ পেয়েছে সেটা তো তার দোষ না। তাকে নির্বাচকরা সুযোগ দিয়েছে বা বোর্ড থেকে আমরা দিয়েছি। দোষটা হলে আমাদের হওয়া উচিত। ’

শান্তর ভবিষ্যত উজ্জ্বল বলে মনে করেন সুজন, ‘এত সমালোচনার মধ্যেও পারফর্ম করে সে বড় ক্যারেক্টারের পরিচয় দিয়েছে। আমি মনে করি, শান্ত ভবিষ্যতে বাংলাদেশের সেরাদের একজন হবে। ’

এবার বিশ্বকাপে পাঁচ ম্যাচে শান্তর ব্যাট থেকে এসেছে ১৮০ রান; গড় ৩৬, স্ট্রাইকরেট ১১৪.৬৪। রানের দিক দিয়ে দুইয়ে লিটন দাস। শান্তর চেয়ে ৫৩ রান কম তার। বাংলাদেশের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৯৫ রান করেছেন আফিফ হোসেন। এছাড়া সৌম্য সরকার ৪৯, সাকিব আল হাসান ৪৪ ও নুরুল হাসান সোহান মোট ৪১ রান করেছেন।

এবারের বিশ্বকাপে তিনটি ফিফটি হাঁকিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। একটি লিটন দাসের। ভারতের বিপক্ষে ২৭ বলে ৬০ রানের ইনিংস খেলেন তিনি। আর বাকি দুটি ফিফটিই এসেছে শান্তর ব্যাট থেকে। জিম্বাবুয়ের বিপক্ষে ৭১ ও পাকিস্তানের বিপক্ষে ৫৪ রান করেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে শান্তর ৭১ রানই এবারের বিশ্বকাপে কোনো বাংলাদেশির সর্বোচ্চ ইনিংস।

Get real time updates directly on you device, subscribe now.