শ্রীরামকে নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা করতে চায় বিসিবি

324

Get real time updates directly on you device, subscribe now.

বাংলাদেশের টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামকে নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা করতে চায় বিসিবি। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিযুক্ত শ্রীরামের কাজকর্মে বেশ সন্তুষ্ট বিসিবি।

এশিয়া কাপের আগেই শ্রীরামকে উড়িয়ে আনা হয় কেবল টি-টোয়েন্টি দলের দেখভাল করার জন্য। নিজের আমলে বেশ ভালোভাবেই বাংলাদেশ দলকে সামলেছেন শ্রীরাম। ১৩ ম্যাচে মাত্র ৪টি জয় পেলেও দলের পারফরম্যান্সে দেখা গেছে উন্নতির ছোঁয়া। টি-টোয়েন্টির ইন্টেন্ট আর ইম্প্যাক্ট ক্রিকেটে বাংলাদেশ দল যেন নতুন এক মাত্রা পেয়েছে শ্রীরামের অধীনে। তাই শ্রীরামের পারফরম্যান্সে মুগ্ধ হয়ে তার সাথে দীর্ঘমেয়াদী চুক্তি করতে চায় বিসিবি। তবে এ বিষয়ে আরও বিস্তারিত আলোচনার জায়গা রয়েছে।

শ্রীরাম সম্পর্কে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বিডিক্রিকটাইমকে বলেন, ‘শ্রীরামের কথা আমাদের মাথায় আছে। তার সাথে আলাপ আলোচনা করার ব্যাপার আছে দীর্ঘমেয়াদের জন্য। আমরা জানি সে আইপিএলের কোচ আরসিবির (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর), সেখানেও তাকে কাজ করার সুযোগ দিতে হবে। সবকিছু মিলিয়েই তার সাথে আলাপ-আলোচনা করার ব্যাপার আছে। যেই সিদ্ধান্তই আমরা নেই এবারের পরিকল্পনা হতে হবে দীর্ঘমেয়াদী।’

নিকট ভবিষ্যতে কোনো টি-টোয়েন্টি খেলা নেই বাংলাদেশের সামনে। ভারত সিরিজে দলের দায়িত্ব নিতে চলে এসেছেন টেস্ট ও ওয়ানডের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। আপাতত তার দায়িত্বেই থাকবে দল। এর পাশাপাশি শ্রীরামের কথাও মাথায় আছে বলে জানিয়েছেন জালাল।

জালাল বলেন, ‘টি-টোয়েন্টির জন্য কারা কোচ থাকবেন অথবা অন্য ফরম্যাটে কারা থাকবে তা এখনও ভাবা হয়নি। যেহেতু রাসেল ডোমিঙ্গো আছেন ভারত সিরিজের জন্য। সেই এসব দেখাশোনা করবে। এখন পর্যন্ত আমরা অন্য কোনো চিন্তাভাবনা করিনি। তবে আমাদের মাথায় আছে শ্রীধরন খুব ভালো কাজ করেছে, এছাড়াও আমাদের অন্য পরিকল্পনাও আছে। কোচিং স্টাফ নিয়ে আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা হচ্ছে, এসব বিষয়ে পরে জানানো হবে।’

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্বে ২টি ম্যাচে জিতেছে বাংলাদেশ। এর আগ পর্যন্ত বিশ্বকাপের মূলপর্বে সর্বসাকুল্যে মাত্র ১টি ম্যাচ জিততে পেরেছিল বাংলাদেশ। ফলাফল বিবেচনায় তাই এই বিশ্বকাপই বাংলাদেশের ইতিহাসের সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাছাড়া ভারতের বিপক্ষে ম্যাচেও দুর্দান্ত খেলেছিল বাংলাদেশ, শেষ মুহূর্তে গিয়ে হেরেছে ৫ রানে। সেমিফাইনালের সম্ভাবনা জাগিয়েও শেষপর্যন্ত গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে টাইগারদেরকে।

Get real time updates directly on you device, subscribe now.