‘শ্রীলঙ্কার প্রকৃতিই হচ্ছে ইতিবাচক থাকা, সেটাই বিশ্বকে দেখিয়েছি’

128

Get real time updates directly on you device, subscribe now.

এশিয়া কাপের ম্যাচ সেরা হয়েছেন ৪৫ বলে ৭১ রানের অনবদ্য ইনিংস খেলা ভানুকা রাজাপাকসে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই বাঁহাতি ক্রিকেটার বলেন, শ্রীলঙ্কা দলের প্রকৃতিই হচ্ছে ইতিবাচক থাকা, চাপ না নেয়া। আর সেটাই আমরা ক্রিকেট বিশ্বকে দেখাতে পেরেছি।

ভানুকা রাজাপাকসে আরও বলেন, দল যখন ৫ উইকেট হারিয়ে চাপের মুখে তখন ব্যাট করাটা মোটেও সহজ না। পাকিস্তান তখন দারুণ বল করছিল। ওয়ানিন্দু আর আমি তখন একটি পরিকল্পনা করি। আর এই মনোভাবই আমাদের রান করতে সহায়তা করেছে।

ব্যাকফুটে থেকে ব্যাটিংয়ের সময় কী পরিকল্পনা করেছিলেন তিনি ওয়ানিন্দু হাসারাঙ্গার সাথে, সে প্রসঙ্গে রাজাপাকসে বলেন, যখন ইফতিখার বল করতে আসে, ওয়ানিন্দু আক্রমণ করার পরিকল্পনা করে। তবে সৌভাগ্যজনকভাবে আমরা দুজনেই রান পেয়ে যাই।

নিজের খেলার ধরন এই ম্যাচে পাল্টাতে হয়েছিল রাজাপাকসেকে; এমনটি জানিয়ে এই ম্যান অব দ্য ফাইনাল বলেন, আমাকে নিজের খেলার ধরন পাল্টাতে হয়েছে। কারণ, পাকিস্তান তখন ম্যাচে এগিয়ে। তাই ক্রিজে কিছুটা সময় কাটানো দরকার ছিল। পানি পানের বিরতির সময় আমি কোচকে বলেছিলাম, মনে হচ্ছে এটা ১৪০ রানের পিচ। তবে শেষ পর্যন্ত উইকেটে থাকায় আমাদের রানও বেড়ে যায়।

Get real time updates directly on you device, subscribe now.