‘সতীর্থদের জন্য সব সময়ই সমাধানের নাম লেভানডফস্কি’

144

Get real time updates directly on you device, subscribe now.

লা লিগায় আরও একটি জয় পেয়েছে বার্সেলোনা, আরও একবার গোল করেছেন রবার্ট লেভানডফস্কি। সেভিয়াকে তাদেরই মাঠে ৩–০ ব্যবধানে হারানো ম্যাচে পোলিশ স্ট্রাইকার করেছেন একটি গোল।

রিয়াল মাদ্রিদের জার্সিতে ক্রিস্টিয়ানো রোনালদো এই কীর্তি গড়েন ২০০৯ সালে, দুবছর পর একই কীর্তিতে রোনালদোর পাশে বসেন আতলেতিকো মাদ্রিদের সাবেক স্ট্রাইকার রাদামেল ফালকাও।বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজের মতে, এমন ছন্দে থাকা লেভানডফস্কি মাঠে সতীর্থদের জন্য বড় সহায়ক, ‘খুবই চমৎকার একজন খেলোয়াড় সে। দলের বাকিদের জন্য সব সময়ই সমাধান হয়ে ওঠে।’

সেভিয়ার রামন সানচেজ-পিহুয়ান স্টেডিয়ামের ম্যাচটিতে বার্সেলোনার হয়ে গোল করেছেন তিনজন—লেভানডফস্কির সঙ্গে রাফিনিয়া ও এরিক গার্সিয়া। তবে খেলা শেষে কোচের প্রশংসার বেশির ভাগ পেয়েছেন মিডফিল্ডার গাভি।

স্প্যানিশ এই ফুটবলার ম্যাচে ১০টি ফাউলের সঙ্গে জড়িত ছিলেন, পাঁচটি প্রতিপক্ষকে আটকাতে গিয়ে নিজে করেছেন, পাঁচটি ফাউলের শিকার হয়েছেন তিনি। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে নেইমারের ১১টি ফাউলে জড়িত থাকার পর এটিই বার্সেলানার কোনো খেলোয়াড়ের সর্বোচ্চ।

জাভির মতে গাভিই ছিলেন সেভিয়ার মাঠে দলের সেরা পারফরমার, ‘আমরা আশা করিনি যে সেভিয়া ৪–৪–২ ফরমেশনে আক্রমণ সাজাবে। তবে সের্হিও, পেদ্রি আর গাভি খুবই ভালো করেছে। খুব পরিশ্রম করেছে। গাভির নিবেদনের মাত্রায় আমি অবশ্য অবাক হইনি। তাকে প্রতিদিনই অনুশীলনে পরিশ্রম করতে দেখি। অন্যদের ওপর অবিচার করছি না, তবে খুব সম্ভবত ম্যাচের সেরা খেলাটা গাভিই খেলেছে।’

৪ ম্যাচ শেষে লা লিগার পয়েন্ট টেবিলে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বার্সেলেনা, ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনা তাদের পরবর্তী ম্যাচটি খেলবে চ্যাম্পিয়ন্স লিগে। বুধবার রাতে ক্যাম্প ন্যুতে তাদের প্রতিপক্ষ চেক প্রজাতন্ত্রের ক্লাব ভিক্তোরিয়া প্লাজেন।

Get real time updates directly on you device, subscribe now.