সমতায় ফিরল নিউজিল্যান্ড

3

Get real time updates directly on you device, subscribe now.

ওপেনার ডেভন কনওয়ের সেঞ্চুরিতে পাওয়া এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা এনেছে কিউইরা। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে পাকিস্তানকে ৭৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে ৪৯.৫ ওভারে ২৬১ রান তুলে অলআউট হয় নিউজিল্যান্ড। এ দিন প্রথম ওভারেই ফিল অ্যালেনের (১) উইকেট হারায় তারা। তারপর ১৮২ রানের জুটি গড়েন কনওয়ে এবং কেন উইলিয়ামসন। এই জুটিতে শতক হাঁকান কনওয়ে। কিন্তু ৯২ বলে ১৩টি চার ও একটি ছক্কায় ১০১ রান করেই নাসিম শাহের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। তারপর তাসের ঘরের মতো ভেঙে যায় নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ।

একে একে ফিরে যান ড্যারিল মিচেল (৫), টম লাথাম (২) ও উইলিয়ামসনরা। ফেরার আগে ১০০ বলে ৮৫ রান তোলেন উইলিয়ামসন। তিনি ফেরার পরও উইকেট হারাতে থাকে কিউইরা। কেবল মিচেল সান্টনারের ব্যাটে আসে ৪০ বলে ৩৭ রানের ইনিংস। এ ছাড়া দুই অঙ্ক ছুঁতেও পারেননি কেউ। পাকিস্তানের হয়ে ৩৮ রান খরচায় চার উইকেট নেন মোহাম্মদ নাওয়াজ। তিনটি উইকেট নেন নাসিম।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাকিস্তান। দলটির হয়ে এ দিন বাবর আজম ছাড়া কেউই সুবিধা করতে পারেননি। ইনিংস সর্বোচ্চ ৭৯ রান আসে পাকিস্তানের অধিনায়কের ব্যাটে। প্রথম ম্যাচের পর এই ম্যাচেও হাফ সেঞ্চুরি হাঁকালেন বাবর। ১১৪ বলে খেলা এই ইনিংসে ছিল আটটি চার ও একটি ছক্কার মার। এ ছাড়া মোহাম্মদ রিজওয়ান ২৮ ও আঘা সালম্যান ২৫ রান করেন। পাকিস্তান অলআউট হয় ১৮২ রানে। টিম সাউদি এবং ইশ সোধি দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন লকি ফার্গুসন, সান্টনার, মাইকেল ব্রেসওয়েল এবং গ্লেন ফিলিপস।

Get real time updates directly on you device, subscribe now.