সমালোচনার মধ্যেও উইকেট নিয়ে ইতিবাচক মাশরাফি

6

Get real time updates directly on you device, subscribe now.

এবারের বিপিএলের ঢাকা পর্বে শুরু থেকেই বড় রানের ম্যাচ হচ্ছে, যেটা আগের আট আসরে খুব কমই দেখা গেছে। আর তাই ঢাকার উইকেটের ব্যাপারে ইতিবাচকতা খুঁজে পেয়েছেন মাশরাফি। আসরে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে সিলেট। এর মধ্যে চারটিতেই জিতেছে মাশরাফির দল। ফরচুন বরিশালের বিপক্ষে সিলেট ১৯৪ রান তাড়া করে জিতেছিল। আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ১৪৯ রান তাড়া করে জিতেছিল তারা।

মঙ্গলবারের (১০ জানুয়ারি) ম্যাচে ঢাকা ডমিনেটরসের বিপক্ষে সিলেট করে ২০১ রান। কেবল নিজেদের প্রথম ম্যাচটি ছাড়া সবগুলো ম্যাচেই বড় রান করে জিতেছে মাশরাফির দল। মিরপুরের চিরায়িত স্লো উইকেটে বিপিএল শুরুর দিকে এমনটা প্রত্যাশা করাই যেখানে কঠিন ছিল।

আর তাই উইকেট প্রসঙ্গে সন্তুষ্ট হয়ে মাশরাফি বলেন, ‘এই উইকেটে এবার ব্যাটসম্যানরা ভালো ব্যাটিংয়ের সুযোগ পাচ্ছে। পাশাপাশি সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, বোলারদের জন্য ভালো হচ্ছে। এরকম উইকেটে খেলা হলে বোলারদেরও সামর্থ্য বাড়তে থাকে যে, এখানে জায়গা দিলে (ব্যাটসম্যানকে), স্কিল না থাকলে সমস্যা হবে। এরকম উইকেটে খেলা হলে ভালো হবে। এবার হাজার কথার ভেতরেও এই একটা ব্যাপার যে অন্তত উইকেট ভালো, খেলাটা ভালো হচ্ছে।’

সিলেটের ম্যাচ ছাড়া অন্যান্য ম্যাচেও রান হচ্ছে এবারের বিপিএলে। মঙ্গলবারই রংপুর রাইডার্সের করা ১৫৮ রান অতিক্রম করে জিতেছে বরিশাল। এছাড়া খুলনা টাইগার্সের ১৭৮ রান অতিক্রম করে জিতেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এদিকে ডিআরএস না থাকা, বাজে আম্পায়ারিংসহ চলছে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এসবে সমস্যা দেখছেন মাশরাফি বিন মুর্তজা। যদিও তিনি বলেন, ‘অনেক কিছু ভালো হতে পারত, অনেক সীমাবদ্ধতা আছে। তবে টুর্নামেন্ট যখন মাঠে গড়িয়েছে… দেখুন, আমরা আগে একবার প্রায় দুইশ তাড়া করে জিতেছি, আজকে দুইশ করেছি, অন্যান্য ম্যাচে ১৬০ রান তাড়া করছে, ক্রিকেটারদের একটা অভ্যাস গড়ে উঠছে। দিন শেষে কিছু প্রশ্ন থেকে যাচ্ছে। তবে আম্পায়ার যদি তার লেভেল ওপরে নিতে না পারে, এটা তার ব্যাপার।’

Get real time updates directly on you device, subscribe now.