সূর্যকুমারের প্রশংসায় পঞ্চমুখ নাসের

80

Get real time updates directly on you device, subscribe now.

উড়ন্ত ফর্মে আছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। বিধ্বংসী সব ইনিংসে দাপট দেখাচ্ছেন নিয়মিতই। সাবেকরাও তাই প্রশংসায় ভাসাচ্ছেন মারকুটে এই ব্যাটারকে।

বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে আছেন সূর্যকুমার যাদব। ব্যাট হাতেও রানের ফুলঝুরি ছুটিয়ে চলেছেন। কেবল রান করাই নয়, নিজের চমৎকার সব শটের কারণেই বেশি প্রশংসিত হচ্ছেন তিনি। পুল, ড্রাইভের মত প্রথাগত সব শটের সাথে আছে উদ্ভাবনী নানা শটও। উইকেটের চারপাশে প্রায় সব জায়গা দিয়েই এসব শট খেলছেন সূর্যকুমার, রানও তুলছেন দ্রুতগতিতে।

চলতি বিশ্বকাপে ৫ ম্যাচ খেলে ৩ ফিফটিতে ইতোমধ্যে করে ফেলেছেন ২২৫ রান। স্ট্রাইকরেট চোখ কপালে তুলে দেওয়ার মত, ১৯৩.৯৬! সূর্যকুমারের এমন বিধ্বংসী ব্যাটিংয়ের সামনে তাই অসহায় হয়ে পড়ছে প্রতিপক্ষ বোলাররা। পুরো ক্রিকেট বিশ্ব তাই মেতেছে সূর্যের বন্দনায়।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠেছে সূর্যকুমারের দল ভারত। সেমিতে সামনে পেয়েছে ইংল্যান্ডকে। ইংলিশদের জন্য বেশ ভয়ের কারণই হতে যাচ্ছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার। সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইনও জানিয়েছেন এই কথা।

হাইভোল্টেজ সেই ম্যাচকে সামনে রেখে ডেইলি মেইলের কলামে নাসের লিখেন, ‘সূর্যকুমার যাদব একজন দারুণ প্রতিভাবান ক্রিকেটার। ‘৩৬০ ডিগ্রি ক্রিকেটার’ বিষয়টি হয়ত বেশি ব্যবহৃত হয়ে যাচ্ছে তবে তার ক্ষেত্রে বিষয়টি একদম সত্য। সে অফ স্টাম্পের বাইরের বলকেও ডিপ স্কয়ার লেগ দিয়ে ছক্কা মারতে পারে।’

নাসের আরও জানান, ‘তার কবজির ক্ষমতা দুর্দান্ত। যার ফলে অনেক দুর্গম জায়গা দিয়েও সে বাউন্ডারি বের করে ফেলতে পারে। শক্তি, ব্যাটস্পিডসহ সাদা বলের আধুনিক ক্রিকেটারদের জন্য যা যা দরকার তার সবকিছুই ওর মধ্যে আছে। তার দুর্বলতা খুঁজে বের করা খুবই কঠিন। তবে বাঁহাতি স্পিনারদের বিপক্ষে তার রেকর্ড খুব বেশি আহামরি নয়, সম্ভবত এই একটি জায়গাতেই সে পিছিয়ে আছে।’

বিশ্বকাপের সেমিফাইনালে আগামী ১০ নভেম্বর ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ভারত। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

Get real time updates directly on you device, subscribe now.