সৌদি আরবের বিপক্ষে কি খেলতে পারবেন মেসি?

343

Get real time updates directly on you device, subscribe now.

লিওনেল মেসি কি ফিট আছেন? গত কয়েকদিনে প্র্যাকটিস সেশনে আর্জেন্টাইন সুপারস্টারকে নিয়ে লুকোচুরি, এমন প্রশ্নের জন্ম দিয়েছে ভক্ত-সমর্থকদের মনে।

মেসিকে ঘিরে প্রতি মুহূর্তে তৈরি হচ্ছে নতুন নতুন জল্পনা। প্রথম দিন সংবাদমাধ্যমের সামনে দলের অন্যান্যদের সঙ্গে প্র্যাকটিসেই এলেন না। অনেকে ভাবলেন, প্রথম দিন বলেই হয়তো মেসিকে বিশ্রাম দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। কিন্তু দ্বিতীয় দিন?

সংবাদমাধ্যম ফের হাজির প্র্যাকটিসে। কিন্তু মেসি কোথায়? এবারও দেখা নেই তার। নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরও যখন দেখা মিলল না, হাল ছেড়ে দিয়ে বেরিয়ে এলো সংবাদমাধ্যম। আর ঠিক তখনই প্র্যাকটিসে হাজির মেসি!

তবে একা নন। সঙ্গী দলের দু’জন থেরাপিস্ট লিসান্দ্রো মার্তিনেজ ও পালাসিও। আর তাতেই সন্দেহটা আরও জোরদার হয়, তাহলে কি চোটের জন্য প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে খেলতে পারবেন না মেসি?

পেশির চোটের এই মাসেই একটা ম্যাচে মাঠের বাইরে ছিলেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা। তাই মেসিকে প্র্যাকটিসে না দেখে চিন্তা বাড়াই স্বাভাবিক।

সেই চিন্তা দূর হলো কোচ স্কালোনির বক্তব্যে। জানালেন, মঙ্গলবার প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে শুরু থেকেই মাঠে নামবেন মেসি।

দলের সেরা তারকাকে আড়ালে রাখা প্রসঙ্গে স্কালোনি সংবাদমাধ্যমকে বলেন, ‘মেসিকে কী পরিমাণ চাপ নিয়ে মাঠে নামতে হয় শুধু আমরা জানি। ও প্র্যাকটিস করলে খবর। না করলে খবর। জোরে দৌড়লে খবর। আস্তে দৌড়লে খবর। এরকম চাপ নিয়েও ভীষণ ঠান্ডা মাথায় সব কিছু ম্যানেজ করে। আমাদের দলে সবার প্রিয়। আদর্শ নেতা।’

স্কালোনি যোগ করেন বলছেন, ‘ভাববেন না, বিশ্বকাপ জেতার জন্য আমাদের দল শুধুই মেসি-নির্ভর। দলের প্রতিটি পজিশনে ফুটবলার তৈরি রয়েছে।’

Get real time updates directly on you device, subscribe now.