২০তম ওভারের শেষ বলই মোড় ঘুরিয়ে দিয়েছে, লঙ্কান অধিনায়কের মন্তব্য

138

Get real time updates directly on you device, subscribe now.

এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা ম্যাচ জয়ের পর বলেন, প্রথমেই গ্যালারির সমর্থকদের ধন্যবাদ জানাই। তারা আমাদের দারুণভাবে সমর্থন দিয়ে গেছে। এছাড়া দেশে থাকা সমর্থকদের কথাও মনে করছি। আশা করি, আমরা দেশের মানুষকে গর্বিত করতে পেরেছি।

টস হেরেও ম্যাচ জয়ের ব্যাপারে শানাকা বলেন, ২০২১ সালের আইপিএলের ফাইনালে প্রথমে ব্যাট করেই চেন্নাই চ্যাম্পিয়ন হয়েছিল। আমাদের দলের তরুণ ক্রিকেটাররা এই কন্ডিশন ভালোভাবেই চেনে। শুরুতেই ৫ উইকেট হারানোর পর হাসারাঙ্গা ও রাজাপাকসের জুটিই পার্থক্য গড়ে দেয়। শুরুতে ধনাঞ্জয়া ডি সিলভা ভালো ব্যাট করেছে। তবে ২০তম ওভারের শেষ বলই মোড় ঘুরিয়ে দিয়েছে। আর আমরা ধারণাই করেছিলাম, ১৭০ সব সময়ই ভালো স্কোর।

১৭০ রানকে কীভাবে জয়ের জন্য যথেষ্ট করা যায়, আর কী ছিল পরিকল্পনা; সে প্রসঙ্গে লঙ্কান অধিনায়ক বলেন, স্নায়ু ধরে রাখাই ছিল আসল কাজ। জানতাম, তরুণরা ভালো করতে পারবে। মাদুশানাকা প্রথম ওভারে কিছু রান দিয়েছিল। তবে আমরা তার ওপর ভরসা করে গেছি। আর সে তার প্রতিদানও দিয়েছে।

আসরের প্রথম ম্যাচে টস হেরে ম্যাচটাই হারার পর ফাইনালে এসে আবারও টস হেরেছেন দাসুন শানাকা। সে প্রসঙ্গে তিনি বলেন, এটা যেকোনো দলের ক্ষেত্রেই ঘটতে পারে। আর তাতে আমাদের ভালোই হয়েছে। টসের পর আমরা আবারও কথা বলি। আমাদের দলে দারুণ দক্ষ খেলোয়াড় আছে। আর তারা প্রয়োজনের মুহূর্তে সাড়া দিয়েছে। আর এ কারণেই আমরা চ্যাম্পিয়ন।

দলের ফিল্ডিং নিয়ে দাসুন শানাকা বলেন, ফাইনালে আসার যাত্রায় আমাদের ফিল্ডিংয়েরও উন্নতি হয়েছে। প্রথম দিকে বেশ কিছু ভুল করেছি আমরা। তবে ফাইনাল তো ফাইনালই। আমরা নিজেদের শতভাগ দিয়েছি আজ। এর কৃতিত্ব দলের খেলোয়াড় থেকে কোচিং স্টাফ, নির্বাচক সবার। ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানাই। কঠিন সময়েও আমাদের সমর্থন জানিয়ে গেছে তারা।

Get real time updates directly on you device, subscribe now.