৪ মিনিটের মধ্যে তছনছ আতলেতিকো

135

Get real time updates directly on you device, subscribe now.

এ মৌসুমে গ্রিজমানকে ৭ ম্যাচে নামানো হলো ম্যাচে ৬০ থেকে ৬৪ মিনিটের মধ্যে। গ্রিজমানকে ধারে দেওয়ার চুক্তিপত্রে বার্সেলোনার বিশেষ শর্তের জন্যই এই কৌশল। তবে বেয়ার লেভারকুসেনের মাঠে আতলেতিকো কোচ ডিয়েগো সিমিওনের কোনো কৌশলেই কাজ হয়নি। ২-০ গোলের হার নিয়ে ফিরেছে মাদ্রিদের ক্লাবটি।

লা লিগায় আতলেতিকো সেরা তিন দলের একটি। লেভারকুসেন বুন্দেসলিগা টেবিলে তলানি থেকে দ্বিতীয়। এমন দুই দলের মুখোমুখিতে স্বাগতিক সমর্থকেরা উপহার পান শেষ সময়ের রোমাঞ্চ।

ম্যাচটা জেতার ইচ্ছায় এগিয়ে ছিল জার্মান ক্লাবটি। কোচ জেরার্দো সিওনে ৬৯ মিনিটে ফুলব্যাক জেরেমি ফ্রিমপংকে বদলি হিসেবে মাঠে নামান। এরপর থেকেই পাল্টাতে শুরু করে ম্যাচের চিত্র। আতলেতিকোর খেলায় জয়ের ইচ্ছা কম বোঝা গেলেও রক্ষণ আঁটসাট রেখেছিল। কিন্তু ফ্রিমপংয়ের গতি আর দক্ষতার সঙ্গে পেরে ওঠেনি সিমিওনের দল। তাঁর কাট-ব্যাক থেকে গোল করেন রবার্ট আনড্রিখ।

৮৭ মিনিটে প্রতিআক্রমণ থেকে বাঁঁ প্রান্তে দারুণ বাঁঁকানো পাস বাড়ান ফ্রিমপং। বলটা ধরে গোল করতে কোনো অসুবিধা হয়নি লেভারকুসেন উইঙ্গার মুসা দিয়াবের।

বুন্দেসলিগায় ৬ ম্যাচের ৪ টিতে হার মানা লেভারকুসেন গত সপ্তাহে চ্যাাম্পিয়নস লিগে ক্লাব ব্রুগের কাছে হেরেছে। চাকরি নিয়ে টানাটানিতে পড়েছিলেন কোচ সিওনে। এবার আতলেতিকোকে হারানোয় বেঁঁচে যেতে পারে চাকরি। তবে লেভারকুসেন আরও গোল পেতে পারত। বিরতির পর শুধু আতলেতিকোর পোস্টই কাঁঁপিয়েছে ৩বার!

পেনাল্টি না পাওয়ায় নিজেদের দূর্ভাগা ভাবতে পারেন সিমিওনে। প্রথমার্ধের মাঝামাঝি সময়ে লেভারকুসেন ডিফেন্ডার এডমুন্ড তাপসোবা হ্যান্ডবল করলেও পেনাল্টি দেননি রেফারি। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সঙ্গে কথা বলে স্পটকিক আর দেননি মাঠের রেফারি। ম্যাচ শেষে আতলেতিকো অধিনায়ক কোকে বলেছেন, ‘আমরা ভেবেছিলাম, খেলা নিজেদের নিয়ন্ত্রণেই আছে। কারণ কিছুই ঘটছিল না। কিন্তু মাত্র দুটো প্রতিআক্রমণে ওরা ম্যাচটা জিতে নিল।’

‘বি’ গ্রুপে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ক্লাব ব্রুগে। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে লেভারকুসেন। আতলেতিকো মাদ্রিদও ২ ম্যাচে পেয়েছে ৩ পয়েন্ট। অন্য ম্যাচে পোর্তোর মাঠে ৪-০ গোলে জিতেছে ব্রুগে।

Get real time updates directly on you device, subscribe now.