৫ ধাপ এগোলেন লিটন, উন্নতি হয়েছে নাসুম-মুস্তাফিজেরও

71

Get real time updates directly on you device, subscribe now.

নিজের ওপেনিং জায়গায় ফিরে ভারতের বিপক্ষে দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি করেছিলেন লিটন দাস। আর্শদীপ সিং-মোহাম্মদ শামিদের বিপক্ষে করা সেই হাফ সেঞ্চুরির ছাপ পড়েছে ডানহাতি এই ব্যাটারের র‌্যাঙ্কিংয়ে। বাংলাদেশের ক্রিকেটারের মাঝে উন্নতি হয়েছে মুস্তাফিজুর রহমান এবং নাসুম আহমেদেরও।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই তিনে ব্যাটিং করছিলেন লিটন। তবে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছিলেন না তিনি। প্রথম তিন ম্যাচে মাত্র ৫৭ রান করেছিলেন ডানহাতি এই ব্যাটার। তবে ভারতের সঙ্গে ওপেনিংয়ে ফেরানো হয় লিটনকে।

নিজের পছন্দের জায়গায় ফিরেই বাজিমাত করেন এই ওপেনার। ভারতের বিপক্ষে খেলেছিলেন ৬০ রানের ইনিংস। এমন ব্যাটিংয়ের পর আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ এগিয়েছেন লিটন। বর্তমানে ৩১ নম্বরে রয়েছেন ডানহাতি এই ব্যাটার।

আফিফ হোসেন ধ্রুব এগিয়েছেন দুই ধাপ। বাঁহাতি এই ব্যাটারের বর্তমান অবস্থান ৪৭। ব্যাটারদের মাঝে এই বিশ্বকাপে সবচেয়ে সফল নাজমুল হোসেন শান্ত। প্রথমবার একশতে জায়গা করে নেয়া শান্ত যৌথভাবে রয়েছেন ৮৭ নম্বর অবস্থানে।

এদিকে বোলারদের মাঝে ৬ ধাপ এগিয়েছেন নাসুম। পাকিস্তানের বিপক্ষে দারুণ বোলিং করেছিলেন বাঁহাতি এই স্পিনার। মাত্র ১৪ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ৬ ধাপ এগিয়ে ২৬ নম্বরে উঠে এসেছেন তিনি। বাংলাদেশের বোলারদের মাঝে সবার উপরে রয়েছেন নাসুম।

খুব বেশি উইকেট না পেলেও পুরো বিশ্বকাপেই দারুণ বোলিং করেছেন মুস্তাফিজ। পাকিস্তানের সঙ্গে ২১ রানে ১ উইকেট নেয়া ফিজের বর্তমান অবস্থান ৩৬ নম্বরে। সাকিব আল হাসান ৩১ নম্বরে, তাসকিন আহমেদ ৫০ এবং পেসার হাসান রয়েছেন ৮৩ নম্বরে।

Get real time updates directly on you device, subscribe now.