৭ম দল হিসেবে ওয়ানডে বিশ্বকাপে কোয়ালিফাই করল আফগানিস্তান

338

Get real time updates directly on you device, subscribe now.

৭ম দল হিসেবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগামী আসরে কোয়ালিফাই করেছে এশিয়ার দেশ আফগানিস্তান। ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলের ভিত্তিতে আর মাত্র একটি দল পাবে সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণের টিকিট।

ভারত স্বাগতিক দেশ হিসেবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে সরাসরি অংশ নেবে। এছাড়া সুপার লিগের পয়েন্ট টেবিলের ভিত্তিতে বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত করে ইংল্যান্ড, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও পাকিস্তান।

এবার আফগানিস্তানও যোগ দিল এই তালিকায়। মোট ১৩ দলের সুপার লিগ থেকে মূল পর্বে সরাসরি আর মাত্র একটি দল ঠাই পাবে। সেই ভাগ্যবান দল হওয়ার দৌড়ে আছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা।

অবশ্য যদি জরিমানা বাবদ কোনো দলের পয়েন্ট কাটা যায় এবং নতুন করে কোনো পয়েন্ট না পায়, তাহলে কোয়ালিফাই করা দলগুলোর কারও কপাল পুড়তে পারে। তবে তা শুধু কাগুজে সম্ভাবনা। তা না হলে এই সাতটি দল নিশ্চিতভাবেই খেলছে ২০২৩ বিশ্বকাপে।

শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হলে আফগানদের কোয়ালিফিকেশন নিশ্চিত হয়। আগে ব্যাট করতে নেমে ২২৮ রানে গুটিয়ে যায় সফরকারী দল। পুরো খেলা হলে হয়ত শ্রীলঙ্কাই জিতত। তবে শ্রীলঙ্কার ইনিংসে মাত্র ১৬ বল খেলা হয়েছে। এরপর বৃষ্টি না থামায় দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়, যাতে সুখবর পায় আফগানিস্তান।

Get real time updates directly on you device, subscribe now.